বদলে যাবে স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা, ১১ জুলাই লঞ্চ হচ্ছে Oppo-র ColorOS 12 কাস্টম স্কিন

Avatar

Published on:

Realme-র তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, আগামী ১৩ অক্টোবর Android 12-ভিত্তিক Realme UI 3.0 লঞ্চ করা হবে। তবে সিস্টার ব্র্যান্ডের এই ঘোষণার পরই, Oppo-ও তাদের নতুন ColorOS ভার্সন রিলিজ করার দিনক্ষণ জানালো। উল্লেখ্য, গতকাল রাতে, টেক জায়ান্ট Google তার বহু প্রতীক্ষিত Android 12 (অ্যান্ড্রয়েড ১২) ওএস রিলিজ করেছে। সেক্ষেত্রে জনপ্রিয় হ্যান্ডসেট নির্মাতা Oppo এখন নিশ্চিত করেছে যে, তারা ১১ই অক্টোবর অর্থাৎ আগামী সপ্তাহেই ভারতে Android 12 ভিত্তিক ColorOS 12 (কালারওএস ১২) কাস্টম স্কিন লঞ্চ করবে। সংস্থার ঘোষণা অনুযায়ী, ওই দিন দুপুর ২:৩০টা থেকে অনুষ্ঠিত একটি ভার্চুয়াল ইভেন্টে ColorOS 12-এর উপর থেকে পর্দা সরানো হবে; আর, ওই সময়েই কাস্টম স্কিনটির রোলআউট টাইমলাইন এবং বৈশিষ্ট্য জানানো হবে।

কোন কোন Oppo ফোনে মিলবে ColorOS 12 আপডেট?

ওপ্পো তাদের কোন কোন স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ আপডেট দেবে তা স্পষ্ট করেনি। তবে সংস্থাটি বলেছে যে, তারা বিশ্বজুড়ে ১১০টিরও বেশি ডিভাইসে এবং ১৫০ মিলিয়ন ইউজারের কাছে এই নতুন অপারেটিং সিস্টেমের আপডেট পৌঁছে দেবে। এমনকি এটি ওপ্পোর ব্যবসায়িক ইতিহাসে সর্বাধিক বিস্তৃত এবং দ্রুত কালারওএস আপডেট হিসেবে উপলব্ধ হবে বলে তাদের অভিমত।

সেক্ষেত্রে ভারতে কালারওএস ১২ লঞ্চ করার মাধ্যমে, ওপ্পো, এদেশের বাজারে অ্যান্ড্রয়েড ১২ আপডেট চালু করার ক্ষেত্রে প্রথম অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (OEM) হয়ে উঠবে – এমন অনুমান করছেন অনেকেই। এদিকে ওপ্পোর সাথে জুড়ে যাওয়া ওয়ানপ্লাস (OnePlus)-ও অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নতুন অক্সিজেনওএস ১২ ঘোষণা করেছে। তাই সংস্থা দুটির নিজস্ব কাস্টম স্কিনে বিশেষ কোনো পরিবর্তন থাকবে না বলেই মনে হচ্ছে।

Oppo-র প্রধান আপডেট নীতি

সম্প্রতি ওপ্পো একটি বড় আপডেট নীতি ঘোষণা করেছে, যেখানে বলা হয়েছে নতুন নীতি, ২০১৯ থেকে চালু হওয়া সমস্ত ডিভাইসগুলির জন্য প্রযোজ্য। এক্ষেত্রে সংস্থার ‘Find X’ সিরিজের ডিভাইসগুলি কোম্পানির থেকে তিন বছরের অ্যান্ড্রয়েড আপডেট পাবে। আবার ‘Reno/F’ সিরিজের স্মার্টফোনগুলি পাবে ২ বছরের অ্যান্ড্রয়েড আপডেট। এছাড়া, ব্র্যান্ডের ‘A’ সিরিজের স্মার্টফোনগুলি তিন বছরের নিয়মিত সিকিউরিটি প্যাচ পাবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥