Oppo F21 Pro, Oppo Reno F21 Pro 5G ভারতে আসার আগেই দাম ও ফিচার ফাঁস, থাকবে Snapdragon প্রসেসর

Avatar

Published on:

আগামী ১২ এপ্রিল ওপ্পো ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের বহু প্রতীক্ষিত Oppo F21 Pro স্মার্টফোন সিরিজটি। এই সিরিজের অধীনে Oppo F21 Pro এবং Oppo F21 Pro 5G – এই দুই মডেলের ওপর থেকে পর্দা সরানো হবে বলেও নিশ্চিত করা হয়েছে৷ তবে আসন্ন লঞ্চের আগেই এখন এই আপকামিং হ্যান্ডসেটগুলির স্পেসিফিকেশন ও দাম সম্পর্কিত তথ্য গুলি অনলাইনে ফাঁস হয়েছে৷ জানা গেছে, Oppo F21 Pro সিরিজের ফোনগুলিতে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে। আবার এই স্মার্টফোনগুলি ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট এবং ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে। Oppo F21 Pro-এর ৪জি ভ্যারিয়েন্টটি Qualcomm Snapdragon 680 প্রসেসর দ্বারা চালিত হতে পারে, কিন্তু ৫জি ভ্যারিয়েন্টে Snapdragon 695 চিপসেট ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে।

ভারতে ওপ্পো এফ২১ প্রো সিরিজের সম্ভাব্য দাম (Oppo F21 Pro Expected Price in India)

টিপস্টার অভিষেক যাদব (@yabhishekd) টুইট করে ভারতের বাজারে ওপ্পো এফ২১ প্রো সিরিজের স্মার্টফোনগুলির দামের বিবরণ প্রকাশ করেছেন। তার টুইট অনুযায়ী, ওপ্পো এফ২১ প্রো-এর মার্কেট অপারেটিং মূল্য (MOP) হবে ২২,০০০ টাকা এবং Oppo F21 5G-এর এমওপি হবে ২৬,০০০ টাকা।

অন্যদিকে, আরেক টিপস্টার সুধাংশু আম্ভোর (@Sudhanshu1414) ওপ্পো এফ২১ প্রো এবং ওপ্পো এফ২১ প্রো ৫জি-এর কালার অপশন এবং স্পেসিফিকেশনগুলি টুইট করেছেন। টিপস্টার জানিয়েছেন, ওপ্পো এফ২১ প্রো কসমিক ব্ল্যাক এবং সানসেট অরেঞ্জ – এই দুই কালার অপশনে বাজারে উপলব্ধ হবে। আর ৫জি ভ্যারিয়েন্টটি কসমিক ব্ল্যাক এবং রেইনবো স্পেকট্রাম- এই শেডগুলিতে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

ওপ্পো এফ২১ প্রো সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo F21 Pro Expected Specifications)

ওপ্পো এফ২১ প্রো সিরিজের ফোনগুলিতে ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি অ্যামোলেড ডিসপ্লে থাকবে। তবে ওপ্পো এফ২১ প্রো ৪জি-এর রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ, কিন্তু ৫জি ভ্যারিয়েন্টের ডিসপ্লেটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে বলে জানা গেছে। ওপ্পো এফ২১ প্রো- এর ৪জি মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, ৫জি ভ্যারিয়েন্টটি স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত হতে পারে। এছাড়া, ওপ্পো এফ২১ প্রো অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ (ColorOS 12.1) ইউজার ইন্টারফেসে চলবে, অন্যদিকে ওপ্পো এফ২১ প্রো ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১২ (ColorOS 12) কাস্টম স্কিনে রান করতে পারে।

ফটোগ্রাফির জন্য, Oppo F21 Pro সিরিজের ডিভাইসগুলিতে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেখতে পাওয়া যাবে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। সেলফির জন্য, F21 Pro-এর ৪জি মডেলের সামনে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭০৯ সেন্সর থাকতে পারে। আর Oppo F21 Pro 5G-এর সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, উভয় হ্যান্ডসেটেই ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। এছাড়া, Oppo F21 Pro 4G- এর পরিমাপ ১৫৯.৯x৭৩.২x৭.৪৯/৭.৫৪ এবং এর ওজন ১৭৫ গ্রাম হতে পারে। আবার ৫জি মডেলটির পরিমাপ ১৫৯.৮৫x৭৩.১৭x৭.৪৯/৭.৫৫ মিলিমিটার এবং এর ওজন ১৭৩ গ্রাম হতে পারে।

উল্লেখ্য, সম্প্রতি ওপ্পো নিশ্চিত করেছে যে, ভারতে Oppo F21 Pro সিরিজের লঞ্চ ইভেন্টটি আগামী ১২ এপ্রিল বিকেল ৫ টায় অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই এই সিরিজের একটি ডেডিকেটেড মাইক্রোসাইটও লাইভ হয়েছে।

সঙ্গে থাকুন ➥