Oppo Find N: ফিচারে ঠাসা ওপ্পো-র প্রথম ফোল্ডেবল ফোন ভয় ধরাবে স্যামসাং কে, দাম ও ফিচার জানুন

Avatar

Published on:

দীর্ঘ চর্চার পর অবশেষে আজ লঞ্চ হল Oppo Find N (ওপ্পো ফাইন্ড এন) ফোল্ডেবল স্মার্টফোন। ‘Oppo Inno Day’ ইভেন্টের দ্বিতীয় দিনে সংস্থার প্রথম এই ফোল্ডিং ফোনের উপর থেকে পর্দা সরানো হয়েছে। এই বিশেষ ফোনটি ফ্লেক্সিয়ন হিঞ্জ (Flexion Hinge) সিস্টেমের সাথে এসেছে, যার ফলে এর ফোল্ডেবল ডিসপ্লে নিখুঁতভাবে ভাঁজ করা যাবে। শুধু তাই নয়, লাখো টাকা মূল্যের এই ফোনটিতে পাওয়া যাবে হাই রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, স্টেরিও স্পিকার এবং 5G (৫জি) কানেক্টিভিটির মত ফিচার। সেক্ষেত্রে Oppo Find N স্মার্টফোনটি Samsung-এর লেটেস্ট Galaxy Z Fold 3 ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। চলুন আর দেরি না করে Oppo Find N ফোনের ফিচার এবং দাম বিশদে জেনে নিই…

ওপ্পো ফাইন্ড এন ফোল্ডেবল ফোনের দাম (Oppo Find N Price)

ওপ্পো ফাইন্ড এন ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। এর মধ্যে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি মডেলের দাম রাখা হয়েছে ৭,৬৯৯ ইউয়ান (প্রায় ৯২,১০০ টাকা)। আবার এর ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৮,৯৯৯ ইউয়ান (প্রায় ১,০৭,৬০০ টাকা)। আজ বুধবার থেকেই সংস্থার দেশীয় বাজারে ফোনটির প্রি-বুকিং শুরু হবে। এরপর ২৩শে ডিসেম্বর থেকে এটি সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। আগ্রহী ক্রেতারা ওপ্পো ফাইন্ড এন ফোনটি কালো, বেগুনি এবং সাদা রঙের মধ্যে বেছে নিতে পারবেন। উল্লেখ্য, ভারত বা বিশ্বের অন্যান্য বাজারে ফোনটি কবে থেকে এবং কত দামে বিক্রি হবে তা এখনো জানা যায়নি।

ওপ্পো ফাইন্ড এন ফোল্ডেবল ফোনের স্পেসিফিকেশন (Oppo Find N Specifications)

নির্মাতা সংস্থা ওপ্পো দাবি করেছে যে, নতুন ফাইন্ড এন ফোনটি তাদের চার বছরের গবেষণা ও উন্নয়নের ফসল, যা ছয়টি প্রজন্মের প্রোটোটাইপের পর এসেছে। এই স্মার্টফোনটির বাইরের দিকে ১৮:৯ এসপেক্ট রেশিওসহ একটি ৫.৪৯ ইঞ্চি OLED ডিসপ্লে রয়েছে। ভেতরের দিকে অর্থাৎ ফোল্ডিং ডিসপ্লে হিসেবে উপস্থিত ‘Oppo Serene’ স্ক্রিন, সম্পূর্ণ খোলা অবস্থায় যার পরিমাপ ৭.১ ইঞ্চি। বলে রাখি, LTPO প্রযুক্তি সম্বলিত এই ভ্যন্তরীণ ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, পিক ব্রাইটনেস ১,০০০ নিট এবং স্ক্রিন রেশিও ৮.৪:৯। এছাড়া স্ক্রিনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাসের প্রোটেকশন রয়েছে, যার ফলে এটি হাত থেকে পড়ে গেলে বা আঘাত পেলেও তেমন ক্ষয়ক্ষতির কোন সম্ভাবনা থাকবেনা। আবার এটি ১০,২৪০টি অটোমেটিক ব্রাইটনেস লেভেল এবং বিল্ট-ইন অ্যাম্বিয়েন্ট সেন্সর অফার করবে। এই ডিসপ্লে TÜV Rheinland সার্টিফিকেশন প্রাপ্ত।

Oppo Find N ফোল্ডেবল ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৩৩ ওয়াট SuperVOOC ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া এই ফোনে ১৫ ওয়াট AirVOOC ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য Oppo Find N ফোল্ডেবল ফোনে মোট পাঁচটি ক্যামেরা দেখা যাবে। এর মধ্যে ব্যাক প্যানেলে উপস্থিত ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স (৩এক্স অপটিক্যাল জুম অফার করে)-যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য বাইরের দিকে একটি ৪২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ভিতরের স্ক্রিনে একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা পাওয়া যাবে।

অন্যান্য ফিচারের ক্ষেত্রে, এই ফোনে লিনিয়ার মোটর এবং ডলবি অ্যাটমস সমর্থনসহ স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে। কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে 5G, 4G LTE, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। আবার সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥