INNO Day 2021: আগামীর দিশা দেখাবে Oppo! স্মার্ট গ্লাস, নতুন ক্যামেরা প্রযুক্তি সহ সামনে আনবে অনেক কিছুই

Avatar

Published on:

খুব শীঘ্রই চীনের শেনঝেন শহরে অনুষ্ঠিত হতে চলেছে টেক ব্র্যান্ড Oppo এর বার্ষিক টেক ইভেন্ট ‘Oppo Inno Day 2021’। ১৪ এবং ১৫ ডিসেম্বর চলবে এই অনুষ্ঠান। দুদিনের এই অনলাইন লাইভ ইভেন্টে সংস্থার নয়া টেকনোলজি ও ইনোভেশন উন্মোচিত হবে। তবে এই ইভেন্টে কোন কোন গ্যাজেটের প্রথম ঝলক দেখা যাবে, তার কোনো আভাস পাওয়া যায়নি এতদিন। কিন্তু আজ এই বিষয়ে মুখ খুলেছে টেক জায়ান্টটি। জানা গেছে, Oppo Inno Day 2021 ইভেন্টে দেখা যাবে সংস্থার প্রথম বানানো ন্যাচারাল প্রসেসিং ইউনিট বা এনপিইউ (NPU), স্মার্টগ্লাস, ওপ্পোর বহুল চর্চিত ফোল্ডেবল ফোন এবং আরও অনেক কিছু।

আজ একটি টুইট করে ওপ্পো আসন্ন ইভেন্টে প্রদর্শিত হতে চলা নতুন টেকনোলজি সম্পর্কে জানিয়েছে। সংস্থাটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, আসন্ন ইভেন্টে় তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনের উপর থেকে পর্দা সরানো হবে, যার নাম Oppo Find N। শুধু তাই নয়, কোম্পানির প্রতিষ্ঠাতা এবং সিইও, টনি চেন, এই ইভেন্টে তার কিছু মূল্যবান বক্তব্য পেশ করবেন। সাথে কোম্পানির কর্পোরেট কৌশল এবং নতুন গবেষণা ও উন্নয়ন কৌশল সম্পর্কেও তিনি কথা বলবেন।

সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, অন্যান্য এক্সিকিউটিভরা এই ইভেন্টে নিউ এনপিইউ এবং স্মার্ট গ্লাসের প্রদর্শন করবেন। সুতরাং আশা করাই যায় এই ইভেন্টের মাধ্যমে আমরা নতুন রিট্র্যাকটেবল ক্যামেরা টেকনোলজি সম্পর্কে তথ্য জানতে পারব। এছাড়া ইমেজিং ফিল্ডের অন্যান্য টেকনোলজি, এআই, এআর, ফাইভ-জি সম্পর্কে বিশদে অবগত হতে পারব। তবে এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো কোম্পানির প্রথম এনপিইউ ঘোষণা, যার নাম দেওয়া হয়েছে MariSilicon X।

বিগত বেশ কয়েক মাস ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিলো যে, ওপ্পো একটি ফোল্ডেবল স্মার্টফোনের উপর কাজ করছে। এই নিয়ে বহু রেন্ডার ও রিপোর্টও ফাঁস হয়েছে। তবে এই ফোনের বিষয় ওপ্পোর তরফ থেকে কিছু জানানো হচ্ছিল না। অবশেষে আজ গুঞ্জন সত্যি হলো। আগামী ১৫ ডিসেম্বর বিশ্ব দরবারে উন্মোচিত হতে চলেছে বহুল প্রতীক্ষিত Oppo Find N ফোল্ডেবল ফোন।

সঙ্গে থাকুন ➥