কোয়াড ক্যামেরা ও ফাস্ট চার্জিং সহ Oppo Reno 5K লঞ্চ হবে আগামীকাল

Avatar

Published on:

আগামীকাল অর্থাৎ ২৫ ফেব্রুয়ারি লঞ্চ হচ্ছে অপ্পো রেনো ৫ সিরিজের নতুন ফোন Oppo Reno 5K। আজ কোম্পানির তরফে একটি টিজার পোস্ট করে অপ্পো এই ফোনের লঞ্চ ডেট ঘোষণা করেছে। গতকালই জানা গিয়েছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসরের সাথে Reno 5K শীঘ্রই বাজারে পা রাখবে। এই ফোনটিকে ডিসেম্বরে লঞ্চ হওয়া Oppo Reno 5 5G এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে আনা হচ্ছে। জানিয়ে রাখি আগামী ২২ মার্চ এই সিরিজের আরেকটি ফোন Reno 5F কেনিয়ায় লঞ্চ হবে।

অপ্পো রেনো ৫কে এর পোস্টারে দেখা গেছে ফোনটি দুটি কালারে আসবে- গ্রীন ও স্টেরি ড্রিম। আবার এর ডিজাইন রেনো ৫ ৫জি এর মত হবে। ফোনটির পিছনে থাকবে আয়তকার কোয়াড ক্যামেরা সেটআপ এবং সামনে পাঞ্চ হোল ডিসপ্লে দেখা যাবে। আসুন Oppo Reno 5K এর সম্ভাব্য স্পেসিফিকেশন জেনে নিই।

ছবি ক্রেডিট -Oppo

Oppo Reno 5K এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপ্সটারের দাবি অনুযায়ী, অপ্পো রেনো ৫কে এর মডেল নম্বর হবে PEGM10। এই মডেল নম্বরকে কিছুদিন আগে চীনা টেলিকম সাইটে দেখা গিয়েছিল। জানা গেছে এই ফোনে থাকবে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল অ্যামোলেড ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ১০৮০  x ২৪০০। আবার এই ফোনে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে পাওয়া যাবে।

সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে। আবার এতে থাকবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৩০০ এমএএইচ ব্যাটারি। ফটোগ্রাফির জন্য এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে। এর পিছনে চারটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স + দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। Oppo Reno 5K এর দাম শুরু হবে ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩০,২০০ টাকা) থেকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥