Oppo Reno 7 5G বিশ্বের প্রথম Sony IMX709 সেন্সর সহ ভারতে আসছে, পাওয়া যাবে Flipkart থেকে

Published on:

ভারতের বাজারে শীঘ্রই লঞ্চ হতে চলেছে Oppo Reno 7 5G সিরিজ। ই-কমার্স সাইট Flipkart ও সংস্থার তরফে সেই ইঙ্গিত দেওয়া হয়েছে। উল্লেখ্য, গত বছর নভেম্বরে চীনে লঞ্চ হয়েছিল এই লাইনআপের Oppo Reno 7, Oppo Reno 7 Pro ও Oppo Reno 7 SE স্মার্টফোনগুলি। যার কিছু দিন পরে শোনা যায়, এই সিরিজের কয়েকটি ফোন নতুন বছরের শুরুতে ভারতে লঞ্চ হবে। সেইমতোই এখন ওপ্পোর ভারতীয় শাখার পক্ষ থেকে একটি নতুন টিজার প্রকাশ্যে আনা হয়েছে। এটিতে নির্দেশ করা হয়েছে ভারতে আসন্ন একটি ওপ্পো ফোনে থাকবে দুর্দান্ত পোর্ট্রেট মোড। ফোনটির নাম টিজারে উল্লেখ না করা হলেও, এটিকে Oppo Reno 7 5G সিরিজের ভারতীয় ভ্যারিয়েন্টগুলিরই একটি প্রচারমূলক টিজার বলে মনে করছেন প্রযুক্তির মহলের একাংশ। তবে সংস্থার মতো কোনো লুকোচুরি না রেখে, ই-কমার্স সাইট Flipkart তার মাইক্রো সাইটে জানিয়েছে, ভারতে শীঘ্রই পা রাখবে Oppo Reno 7 5G সিরিজ।

Oppo Reno 7 5G আসছে ভারতের মার্কেটে

ওপ্পো ইন্ডিয়ার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে সংস্থার আসন্ন স্মার্টফোনের প্রোমোশনাল টিজারটি শেয়ার করা হয়েছে। এই টিজার অনুযায়ী, চীনা সংস্থাটি শীঘ্রই ভারতে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। ওপ্পো, এই ফোনের জন্য #ThePotraitExpert হ্যাশট্যাগ ব্যবহার করেছে। টুইটে বলা হয়েছে যে, ভারতে বাজারে পরবর্তী ‘ওপ্পো’ ফোনটি এখনও পর্যন্ত সবচেয়ে উন্নত রেনো ক্যামেরা সিস্টেম সহ আসবে। এই ‘রেনো’ ব্র্যান্ডিং থেকে ইঙ্গিত পাওয়া গেছে যে, এই টিজারটি আদতে ওপ্পো রেনো ৭ ৫জি সিরিজের এবং এটি শীঘ্রই এদেশের বাজারে আত্মপ্রকাশ করবে।

এদিকে ই-কমার্স সাইট Flipkart-ও ওপ্পো রেনো ৭ ৫জি সিরিজের জন্য একটি মাইক্রো সাইট তৈরি করছে। এই সাইটে যদিও লঞ্চের তারিখ উল্লেখ নেই। তবে ‘Coming Soon’ ব্যানার দেখা গেছে। পাশাপাশি জানানো হয়েছে, এই সিরিজে থাকবে বিশ্বের প্রথম Sony IMX709 ক্যামেরা সেন্সর।

জানি রাখি, সাম্প্রতিক একটি রিপোর্টে দাবি করা হয়েছে, Oppo Reno 7 এবং Oppo Reno7 Pro ফেব্রুয়ারিতে ভারতীয় বাজারে আসতে পারে। ভারতে বেস মডেলটির দাম ২৮,০০০ টাকা থেকে ৩১,০০০ টাকার মধ্যে হবে বলে অনুমান করা হচ্ছে। অন্যদিকে, ‘প্রো’ মডেলের দাম ৪১,০০০ টাকা থেকে ৪৩,০০০ টাকার মধ্যে হতে পারে। তবে এখনও অবধি Oppo Reno 7 5G সিরিজের ফোনগুলির ভারতীয় ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন জানা যায়নি। তবে সম্ভবত এগুলি চীনা ভ্যারিয়েন্টের মতই হবে।

প্রসঙ্গত, চীনে লঞ্চ হওয়া Oppo Reno 7 ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি+ AMOLED ডিসপ্লে রয়েছে, আবার Oppo Reno 7 Pro ফোনের চীনা ভ্যারিয়েন্টে আছে ৬.৫৫ ইঞ্চির ফুল-এইচডি+ AMOLED ডিসপ্লে। উভয় ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এগুলিতে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০-ম্যাক্স চিপসেট। দুটি ফোনেই পাওয়ার ব্যাকআপের জন্য ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, এই ফোনগুলিতে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭০৯ ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। Oppo Reno 7 ফোনে ৬৪ মেগাপিক্সেলের (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেলের (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেলের (ম্যাক্রো) ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। আর Oppo Reno7 Pro -এ ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ১৬ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) ট্রিপল ক্যামেরা সিস্টেম দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥