Oppo Reno 7, Oppo Reno 7 Pro চলতি সপ্তাহে ভারতে আসছে, তার আগে জেনে নিন দাম ও ফিচার

Avatar

Published on:

Oppo গত বছর চীনে লঞ্চ করেছিল Reno 7, Reno 7 Pro ও Reno 7 SE স্মার্টফোন তিনটি। জল্পনা সত্যি করে আগামী মাসের শুরুতেই ওপ্পো তাদের ভারতীয় ফ্যানদের জন্য সিরিজটি উন্মোচন করবে। জানা গেছে এই লাইনআপে থাকা দুটি ফোন – Oppo Reno 7 ও Oppo Reno 7 Pro- এর ওপর থেকে আগামী সপ্তাহেই পর্দা সরাবে সংস্থা। ইতিমধ্যেই এই সিরিজটির ভারতীয় ভ্যারিয়েন্টগুলি সম্পর্কিত প্রায় সব তথ্যই বিভিন্ন রিপোর্ট ও সার্টিফিকেশন সাইটের লিস্টিং থেকে প্রকাশ্যে এসেছে। আগামী ৪ ফেব্রুয়ারি দুপুর ১২ টায় (ভারতীয় সময়) অনুষ্ঠিত হবে লঞ্চ ইভেন্ট। ইভেন্টের লাইভ স্ট্রিমিং ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার এবং ইউটিউবে ওপ্পো ইন্ডিয়ার অফিশিয়াল চ্যানেল থেকে সম্প্রচার করা হবে। আসুন তাহলে লঞ্চের আগে একবার জেনে নিই আসন্ন Oppo Reno 7 সিরিজের ভারতীয় ভ্যারিয়েন্টগুলির দাম ও প্রধান স্পেসিফিকেশনগুলি।

ওপ্পো রেনো ৭ এবং ওপ্পো রেনো ৭ প্রো- এর সম্ভাব্য দাম (Oppo Reno 7 and Oppo Reno 7 Pro Expected Price)

ওপ্পো রেনো ৭ বেস মডেলের ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯০ টাকা হবে বলে শোনা যাচ্ছে। আবার এক রিটেইলারের মতে, ওপ্পোর আসন্ন মডেলটির দাম ভারতে ৩১,৪৯০ টাকা রাখা হতে পারে।

অন্যদিকে, ওপ্পো রেনো ৭ প্রো মডেলটি ভারতে ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ আসবে বলে জানা গেছে। পূর্বে প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছিল এদেশের বাজারে আসন্ন সিরিজের প্রো মডেলটির দাম রাখা হবে ৪১,০০০ টাকা থেকে ৪৩,০০০ টাকার মধ্যে। তবে সম্প্রতি দাবি করা হয়েছে এই ফোনটি ৩৯,৯৯৯ টাকায় বাজারে উপলব্ধ হবে।

ওপ্পো রেনো ৭- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Reno 7 Expected Specifications)

রিপোর্ট অনুযায়ী, এদেশে লঞ্চ হতে চলা ওপ্পো রেনো ৭ ফোনটি চীনে লঞ্চ হওয়া ওপ্পো রেনো ৭ এসই মডেলের রিব্র্যান্ডেড ভার্সন হবে। সুতরাং, এই ডিভাইসটিতে থাকবে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ। নিরাপত্তার জন্য ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এম্বেড করা থাকবে।

পারফরম্যান্সের জন্য Oppo Reno 7 মডেলে ব্যবহার করা হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট এবং এতে থাকবে এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ইউএফএস ২.২ স্টোরেজ। এই হ্যান্ডসেটটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালার ওএস ১২ (ColorOS) কাস্টম স্কিনে।

ফটোগ্রাফির জন্য, এই হ্যান্ডসেটে দেওয়া হবে ৪৮ মেগাপিক্সেল (ওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) + ২ মেগাপিক্সেল (ডেপথ) সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে থাকবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Reno 7 ফোনে দেওয়া হবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

ওপ্পো রেনো ৭ প্রো এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Oppo Reno 7 Pro Expected Specifications)

ওপ্পো রেনো ৭ প্রো- এর ভারতীয় সংস্করণটি চিনা ভ্যারিয়েন্টের মতোই হবে বলে আশা করা হচ্ছে। সুতরাং, এই ফোনে থাকবে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। এর সাথে নিরাপত্তার জন্য এই হ্যান্ডসেটে থাকবে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

আবার Oppo Reno 7 Pro ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০-ম্যাক্স চিপসেট দ্বারা চালিত হবে। এরসাথে থাকবে এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ইউএফএস ৩.১ স্টোরেজ এবং ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালার ওএস ১২ (ColorOS 12) কাস্টম স্কিনে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 7 Pro মডেলে পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেল (ওয়াইড) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) ট্রিপল ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে উপস্থিত থাকবে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনের ক্যামেরা আইল্যান্ডের চারপাশে একটি নোটিফিকেশন এলইডি লাইট দেখা যাবে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥