Oppo Reno 7 Pro কোয়াড-এলইডি ফ্ল্যাশ সহ চারটি ক্যামেরার সাথে আসছে, সামনে এল ডিজাইন

Avatar

Published on:

ডিজাইন যাতে অন্য কেউ অনুকরণ না করতে পারে, সে জন্য পেটেন্ট দায়ের করা প্রযুক্তি দুনিয়ায় একটি নিত্য নৈমিত্তিক ব্যাপার। গত বছরের ডিসেম্বরে গুয়াংডং ওপ্পো মোবাইল কমিউনিকেশন (Guangdong Oppo Mobile Communication) CNIPA-তে একটি স্মার্টফোনের ডিজাইনের পেটেন্ট জমা দিয়েছিল। গত সপ্তাহে প্রকাশিত হওয়া সেই পেটেন্টের নথিপত্রে বিভিন্ন ছবি অর্ন্তভুক্ত রয়েছে। যেগুলি ইঙ্গিত করছে, এটি সংস্থাটির Reno সিরিজের হ্যান্ডসেটের ছবি হতে পারে। ওই পেটেন্ট লিস্টিংয়ের প্রথম সন্ধানকারী লেটস গো ডিজিটালের দাবি, ডিজাইনটি সম্ভবত আসন্ন Reno 7 Pro স্মার্টফোনের।

Oppo Reno 7 Pro: ডিজাইন

Oppo Reno 7 Pro-র সম্ভাব্য ডিজাইনের পেটেন্ট থেকে জানা যায়, এতে পাঞ্চ হোল ডিসপ্লে ও সুপার-স্লিম বেজেল রয়েছে। ফোনের ডান দিকে পাওয়ার কী এবং বাম দিকে ভলিউম আপ/ডাউন বাটন দেওয়া হয়েছে। Oppo Reno 7 Pro-র উপরের প্রান্তে একটি মাইক্রোফোন এবং নীচের প্রান্তে সিম কার্ড স্লট, ইউএসবি সি পোর্ট, এবং স্পিকার গ্রিল আছে।

ওপ্পো রেনো ৭ প্রো-র পিছনে কোয়াড-এলইডি ফ্ল্যাশ-সহ ‘ভার্টিক্যালি’ তিনটি ক্যামেরা দেখা যায়। ক্যামেরা তিনটি লম্বালম্বি এবং চতুর্থ ক্যামেরাটি প্রথম ক্যামেরার পাশে অবস্থিত। আবার লেটস গো ডিজিটাল দাবি করেছে, ওপ্পো আরেকটি ডিজাইনের পেটেন্ট জমা দিয়েছে। তাতে নাকি ফোনের সামনে পাঞ্চ-হোল ক্যামেরা রাখাই হয়নি৷ যা স্বাভাবিক ভাবেই  আন্ডার-ডিসপ্লে ক্যামেরা থাকার সম্ভাবনা উস্কে দিয়েছে।

Oppo Reno 7 সিরিজ: স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

ওপ্পো রেনো ৭ সিরিজে আসতে পারে মোট তিনটি হ্যান্ডসেট – ওপ্পো রেনো ৭, ওপ্পো রেনো ৭ প্রো, এবং ওপ্পো রেনো ৭ প্রো+। প্রো ভার্সনে ডাইমেনসিটি ১২০০ প্রসেসর এবং ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ (Sony IMX766) ক্যামেরা থাকবে বলে অনুমান করা হচ্ছে। আবার প্রো+ ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮৮৮ (Snapdragon 888) প্রসেসর দেওয়া হতে পারে।

অন্যদিকে বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ওপ্পো রেনো ৭-এ ৬.৫ ইঞ্চি ৯০ হার্টজ ওলেড ডিসপ্লে, ডাইমেনসিটি ৯২০ প্রসেসর, LPDDR4x র‌্যাম, UFS 3.1 স্টোরেজ, ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেখা যেতে পারে।

Oppo Reno 7 সিরিজ: কবে লঞ্চ হবে?

ওপ্পো রেনো ৭ সিরিজ কবে লঞ্চ হতে পারে, সেই বিষয়ে সংস্থার তরফে এখনও ঘোষণা আসেনি। যদিও  আগামী মাসে চীনে ফোনগুলির আত্মপ্রকাশ ঘটবে বলে মনে করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥