Oppo Reno 8 সিরিজ, Oppo Pad Air নিয়ে বড় খবর, ভারতে আসছে আগামী জুলাইয়েই

Avatar

Published on:

Oppo Reno 8 সিরিজ কিছুদিন আগে চীনে লঞ্চ হয়েছে। পাশাপাশি আত্মপ্রকাশ করেছে Oppo Pad Air। যদিও ডিভাইসগুলি অন্যান্য মার্কেটে কবে আসবে তা কোম্পানি জানায়নি। কিন্তু সম্প্রতি এক টিপস্টার করেছেন, Oppo Reno 8 সিরিজের সাথে Oppo Pad Air ট্যাবলেট আগামী জুলাই মাসে ভারতে উন্মোচিত হবে। জানিয়ে রাখি, Oppo Reno 8 সিরিজের অধীনে তিনটি ফোন চীনে লঞ্চ হয়েছে – Reno 8, Reno 8 Pro, Reno 8 Pro+। যদিও ভারতে তিনটি ফোনই আসবে কি না জানা যায়নি।

Oppo Reno 8 সিরিজ ও Oppo Pad Air জুলাইয়ে ভারতে লঞ্চ হচ্ছে

টিপস্টার, যোগেশ ব্রার টেক সাইট ৯১মোবাইলস কে জানিয়েছে, চীনের পর ভারতের বাজারেও‌ পা রাখতে চলেছে ওপ্পো রেনো ৮ সিরিজ ও ওপ্পো প্যাড এয়ার। এর আগের একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, ওপ্পো রেনো ৮, রেনো ৮ প্রো জুন মাসের মাঝামাঝি সময়ে লঞ্চ হবে।

Oppo Reno 8 ও Reno 8 Pro এর দাম ও স্পেসিফিকেশন

ওপ্পো রেনো ৮ এর দাম শুরু হয়েছিল ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,১৫০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের।

আবার ওপ্পো রেনো ৮ প্রো প্লাস-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,১৫০ টাকা)।

Oppo Reno 8, Reno 8 Pro ফোনের সামনে দেখা যাবে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে। এই দুটি ফোনেরই ডিসপ্লে ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করে। তবে বেস মডেলে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং প্রো মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। Oppo Reno 8 ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ চিপসেট। যেখানে প্রো ভ্যারিয়েন্টটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসরের সাথে এসেছে। ফোন দুটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

Oppo Reno 8, Reno 8 Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এরমধ্যে রেগুলার মডেলে আছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর৷ আর Pro মডেলে মনোক্রোম সেন্সরের বদলে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স উপস্থিত। আবার Oppo Reno 8 সিরিজে ওপ্পোর নিজস্ব মারিসিলিকন এক্স (MariSilicon X) ইমেজিং চিপ রয়েছে, যা উন্নত মানের ফটোগ্রাফির ক্ষমতা প্রদান করে। দুটি মডেলের সামনেই সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান৷

পাওয়ার ব্যাকআপের জন্য, Reno 8 সিরিজে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিট দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য, ফোনগুলিতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

Oppo Pad Air এর দাম ও স্পেসিফিকেশন

চীনে ওপ্পো প্যাড এয়ার এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১২৯৯ ইউয়ান (প্রায় ১৫,১৫০ টাকা)।

Oppo Pad Air এসেছে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ১০.৩৬ ইঞ্চি ২কে (২০০০ x ১২০০ পিক্সেল) এলসিডি প্যানেল‌ সহ। এতে অ্যাড্রনো ৬১০ জিপিইউ সহ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ট্যাবলেটটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.2) সহ পাওয়া যাবে।

ক্যামেরার কথা বললে, Oppo Pad Air এর পিছনে এফ/২.০ অ্যাপারচার, ৮০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ, অটোফোকাস সহ আছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য Oppo Pad Air ট্যাবলেটে রয়েছে ৭,১০০ এমএএইচ ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥