Oppo Reno 8 Pro হবে বিশ্বের প্রথম Snapdragon 7 Gen 1 প্রসেসর চালিত স্মার্টফোন

Avatar

Published on:

চলতি মাসেই স্মার্টফোন নির্মাতা ওপ্পো তাদের Reno সিরিজের পরবর্তী প্রজন্মের হ্যান্ডসেটগুলি উন্মোচন করতে চলেছে। আগামী ২৩ মে আপকামিং Oppo Reno 8 সিরিজের অধীনে Reno 8, Reno 8 Pro এবং Reno 8 Pro+ মডেলগুলির ওপর থেকে পর্দা সরানো হবে নিশ্চিত করা হয়েছে। এই আসন্ন ডিভাইসগুলির সম্পর্কে ইতিমধ্যেই বিভিন্ন তথ্য প্রকাশ্যে এসেছে। এমনকি সম্প্রতি জানা গেছে যে, সিরিজের টপ-এন্ড মডেল, Reno 8 Pro+ লেটেস্ট MediaTek Dimensity 8100-MAX চিপসেটের সাথে আসবে। এখন আবার ওপ্পোর তরফে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে, মিড-রেঞ্জার, Oppo Reno 8 Pro-তে সদ্য লঞ্চ হওয়া Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসরটি ব্যবহার করা হবে। প্রসঙ্গত, গতকালই (২০ মে) কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ সিরিজের এই নয়া চিপসেটটি উন্মোচিত হয়েছে।

Oppo Reno 8 Pro হবে Snapdragon 7 Gen 1 চালিত বিশ্বের প্রথম স্মার্টফোন

সম্প্রতি ওপ্পো তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) অ্যাকাউন্ট একটি নতুন প্রোমোশনাল পোস্টার শেয়ার করেছে। এই পোস্টারে প্রকাশ করা হয়েছে, আসন্ন ওপ্পো রেনো ৮ প্রো মডেলটি লেটেস্ট স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেটের সাথে আসবে। এই প্রসেসরটি স্যামসাংয়ের ৪ ন্যানোমিটার ম্যানুফ্যাকচারিং নোডে নির্মিত, যা আগের প্রজন্মের তুলনায় ২০ শতাংশ বেশি জিপিইউ (GPU) পারফরম্যান্স এবং ৩০ শতাংশ পর্যন্ত দ্রুত এআই (AI) প্রসেসিং পারফরম্যান্স প্রদান করে।

প্রসঙ্গত, স্ন্যাপড্রাগন ৭ জেন ১, রেনো ৮ প্রো-এর একমাত্র সিলিকন প্রসেসর হবে না। কারণ সংস্থা এর আগেই জানিয়েছিল যে, ওপ্পো রেনো ৮ সিরিজে সংস্থার নিজস্ব স্ব-উন্নত মারিসিলিকন এক্স (MariSilicon X) আইএসপি ইমেজিং চিপও থাকবে, যা চলতি বছরের শুরুতে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো-এর সাথে আত্মপ্রকাশ করে।

আবার, ওপ্পো দাবি করেছে যে, চিপটি রেনো ৮ সিরিজের ক্যামেরার ক্ষমতাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারে। চিপ ছবিগুলিকে অপ্টিমাইজ করতে পারে, সিস্টেম কম্পিউটিং শক্তি উন্নত করতে পারে এবং কম আলোর ফটোগুলিকে আরও উন্নত করতে পারে৷ এছাড়াও, এটি পাওয়ার এফিসিয়েন্সি উন্নত করতে এবং স্মার্টফোনের ব্যাটারি লাইফ বাড়াতে রিয়েল-টাইম এআই কম্পিউটিং অফার করে।

উল্লেখ্য, এখনও অবধি পাওয়া তথ্য অনুযায়ী, Oppo Reno 8 Pro-এর পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে এবং সামনে ৬.৪৩ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেওয়া হবে। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ- এই দুই মেমরি কনফিগারেশনে বাজারে উপলব্ধ হবে এবং এটি ক্লিয়ার স্কাই ব্লু, স্লাইটলি ড্রাঙ্ক (অনুবাদিত), এবং নাইট ট্যুর ব্ল্যাক- এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥