তরুণ প্রজন্মের জন্য আসছে Piaggio One ইলেকট্রিক স্কুটার, লঞ্চের আগেই ছবি প্রকাশ্যে

Avatar

Published on:

Vespa Elettricka-এর পর Piaggio Group-এর দ্বিতীয় ইলেকট্রিক স্কুটার হিসেবে Piaggio One খুব শীঘ্রই বাজারে আসছে। আগামীকাল, অর্থাৎ ২৮ মে বেইজিং মোটর শো-তে Piaggio One ই-স্কুটারের অভিষেক ঘটবে। তার আগেই ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক-এ Piaggio মডেলটির ওপর থেকে পর্দা সরিয়েছে, যা ইঙ্গিত দিচ্ছে তরুণ প্রজন্মকে লক্ষ্য করেই ব্র্যান্ডটি নতুন জেনারেশনের ইলেকট্রিক স্কুটার লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে। Piaggio টেকনিক্যাল স্পেসিফিকেশন সর্ম্পকে কিছু না জানালেও, স্কুটারের কয়েকটি ফিচার তারা সামনে এনেছে।

Piaggio One: ফিচার

পিয়াজিও ওয়ান ইলেকট্রিক স্কুটারটি হালকা ওজনের এবং এর বডি ওয়ার্কের কাজও যৎসামান্য। ডিজাইনের দিক থেকে পিয়াজিও গ্রুপের অধীনে থাকা ভেসপা, এপ্রিলিয়া-র মডেল থেকে এটি অনুপ্রেরণা পেয়েছে। পিয়াজিও ওয়ান ইলেকট্রিক স্কুটারে ডিআরএল সহ টুইন এলইডি ফ্রন্ট লাইট এবং টার্ন ইন্ডিকেটর সহ এলইডি টেল ল্যাম্প রয়েছে। অর্থাৎ এটি অল-এলইডি লাইটিং পেয়েছে।

এছাড়া, পিয়াজিও ওয়ান বৈদ্যুতিক স্কুটারে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, কীলেস স্টার্ট সিস্টেম, চওড়া সিট, এবং সিটের নিচে পর্যাপ্ত স্টোরেজ পাওয়া যাবে। পাশাপাশি এর ফুটবোর্ডও বেশ চওড়া। পিয়াজিও ওয়ান-এর অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল পেইন্ট স্কিম, ১০ ইঞ্চি অ্যালয় হুইল, টুইন শক অ্যাবজর্ভার এবং ডিস্ক ব্রেক। আলোর ওপর ভিত্তি করে যাতে ব্রাইটনেস অ্যাডজাস্ট হয় তার জন্য পিয়াজিও এর ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে সেন্সর রেখেছে।

Piaggio One: স্পেসিফিকেশন

Piaggio One ই-স্কুটারের স্পেসিফিকেশন অজানা। তবে জানা গিয়েছে যে, এটি দু’টি রাইডিং মোড সহ আসবে। রাইডিং রেঞ্জ বাড়ানোর জন্য থাকবে ইকো মোড ও যারা গতি নিয়ে চালাতে পছন্দ করেন, তাদের জন্য থাকবে স্পোর্ট মোড। স্কুটারটি রিমুভেবল ব্যাটারি সহ আসবে৷ ফলে ইনডোর চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে।

Piaggio One: ভ্যারিয়েন্ট

Piaggio One একাধিক ভার্সনে পাওয়া যাবে। ভার্সন অনুযায়ী মডেলগুলি বিভিন্ন পাওয়ার এবং টর্ক আউটপুট অফার করবে।

ভারতে Piaggio One লঞ্চ হওয়ার সম্ভাবনা কতখানি

পিয়াজিও ওয়ান জুনের শেষ থেকেই ইউরোপের মার্কেটে ক্রয়ের জন্য উপলব্ধ হবে। ভারতে এটি পাওয়া যাবে কি না, সেই নিয়ে পিয়াজিও কোনও ঘোষণা করেনি। কারণ, পিয়াজিও ভারতে ভেসপা ও এপ্রিলিয়া ব্র্যান্ডের মাধ্যমে স্কুটার বিক্রি করে। তবে গ্রোবাল প্রজেক্ট হিসেবে কিন্তু পিয়াজিও ওয়ান ইলেকট্রিক স্কুটারের ঘোষণা করা হয়েছিল। ফলে ভারতে এটি লঞ্চ হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥