সদ্য লঞ্চ হওয়া Google Pixel 6 Pro ফোনের ডিসপ্লেতে সমস্যা, শীঘ্রই আসছে নতুন আপডেট

Avatar

Published on:

Tensor চিপ সহ কয়েক সপ্তাহ আগে লঞ্চ হয়েছিল Google Pixel 6 Pro (গুগল পিক্সেল ৬ প্রো)। সংস্থার তরফে জানানো হয়েছিল, তাদের নতুন ফোন মানুষের প্রত্যাশা পূরণ করবে। তবে বাস্তবে দেখা যাচ্ছে অন্য। আসলে একাধিক ইউজার ফোনটির পাওয়ার বাটন এবং স্ক্রিনে সমস্যা দেখা দিচ্ছে বলে অভিযোগ করেছেন। এর আগেও ফোনটির ক্যামেরায় সমস্যা দেখা দিয়েছিল। আর তাই পরিস্থিতি সামাল দিতে টেক জায়ান্ট সংস্থাটি তড়িঘড়ি এই বিষয়ে মুখ খুলেছে এবং খুব শীঘ্রই আপডেটের মাধ্যমে সমস্যার সমাধান করার প্রতিশ্রুতি দিয়েছে। যদিও Google-এর কিছু উপদেশ তাদের ইউজারদের কাছে হাসির খোরাকে পরিণত হয়েছে। ঠিক কী সমস্যা হচ্ছে Pixel 6 Pro ফোনে? Google-ই বা ফোনের সমস্যা সম্পর্কে কী বলেছে? আসুন বিস্তারিতভাবে দেখে নেওয়া যাক।

Google Pixel 6 Pro ফোনে একাধিক সমস্যা

গুগল পিক্সেল ৬ প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোন ব্যবহারকারীরা, ফোনের পাওয়ার বাটন প্রেস করলে স্ক্রিনে ফ্লিকারিং (স্ক্রিনের আলো কাঁপা) ইস্যু হচ্ছে বলে জানিয়েছে। তাদের অভিযোগ, ফোনের চার্জ একেবারে কমে গেলে সেটি ডেড হওয়া পর্যন্ত এই সমস্যা বিস্তর প্রভাব ফেলছে।

সেক্ষেত্রে নির্মাতা সংস্থা গুগল এই সমস্যাটির কথা স্বীকার করেছে এবং এর সম্ভাব্য কারণের সন্ধান করে প্রয়োজনীয় সমাধান সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে। তবে এখানেই বেঁধেছে গোল! আসলে নিজের একটি ডকুমেন্টে সংস্থাটি বলেছে যে, স্মার্টফোনের পাওয়ার বাটন জোরে প্রেস করলে তা সহজেই নষ্ট হয়ে যেতে পারে; তাছাড়া এতে ফোনের সুইচ অন হওয়ারও সমস্যা থাকে। তাই ইউজাররা যেন বাটনটি লং প্রেস করেন। অর্থাৎ সোজা ভাষায় বললে, গুগল, ফোনের ইস্যুটির দায় ইউজারদের ওপর চাপিয়ে যেন তাদের স্মার্টফোনের পাওয়ার বাটন ব্যবহার সম্পর্কে উপদেশ দিয়েছে। আর কোম্পানির এই সরল প্রতিক্রিয়া সামনে আসার পরেই সেটিকে হাস্যকর এবং অপ্রত্যাশিত বলে দাবি করেছেন অভিযোগকারীরা। তাদের মতে, সংস্থা আমাদের দোষারোপ করার চেষ্টা করলেও ফোনের ইস্যুর আসল কারণ তারা ভালোমতই জানে।

তবে গুগল যে শুধু এই জাতীয় কথা বলে দায় এড়িয়েছে এমন নয়। বরঞ্চ তারা ইউজারদের ফোন বন্ধ থাকার সময় পাওয়ার বাটন সাইকেল না করার অনুরোধ করেছে। একইসাথে আগামীমাসে অর্থাৎ ডিসেম্বরে একটি সফ্টওয়্যার আপডেট রোলআউট করে, Pixel 6 Pro-এর সমস্যা সমাধান করার কথা বলেছে Google।

সঙ্গে থাকুন ➥