কম দামি Poco C40 ফোনে থাকবে 6000mAh ব্যাটারি, লঞ্চ হচ্ছে 16 জুন

Avatar

Published on:

চলতি বছরে পোকো স্মার্টফোনের বাজারে এখনও পর্যন্ত একাধিক ডিভাইস লঞ্চ করেছে, যার মধ্যে উল্লেখযোগ্য হল- Poco F4 GT, Poco X4 Pro 5G এবং Poco M4 5G। যদিও এই তিনটি ডিভাইস দামের নিরিখে যথেষ্টই উন্নতমানের স্পেসিফিকেশন প্রদান করে, তবে যে সমস্ত ক্রেতারা এন্ট্রি-লেভেলের ডিভাইসের খোঁজে রয়েছেন তাদের জন্য এই হ্যান্ডসেটগুলি যথেষ্ট সাশ্রয়ী নয়। তবে এবার পোকো তাদের প্রতীক্ষিত এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট, Poco C40-এর লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। জানা গেছে চলতি মাসেই এই হ্যান্ডসেটটির ওপর থেকে পর্দা সরাবে সংস্থা।

Poco C40 শীঘ্রই আসছে গ্লোবাল মার্কেটে

পোকো গ্লোবাল তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে একটি নতুন টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে যে, আসন্ন পোকো সি৪০ হ্যান্ডসেটটি কোম্পানির দ্বারা আয়োজিত একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে আগামী ১৬ জুন বিশ্বব্যাপী লঞ্চ হবে। ঘোষণায় পোকো জানিয়েছে যে, এই আপকামিং এন্ট্রি লেভেল ডিভাইসটিতে সংস্থার নিজস্ব স্টাইলের ডিজাইন দেখতে পাওয়া যাবে। এছাড়া পোকো সি৪০-এর কালার অপশনগুলির মধ্যে ব্র্যান্ডের সিগনেচার পোকো ইয়েলো কালারওয়েটিও থাকবে বলে জানা গেছে।

তবে টিজারে দেখানো ডিজাইনটি দেখে মনে করা হচ্ছে যে, এটি চলতি বছরের শুরুতে বিশ্বব্যাপী লঞ্চ হওয়া রেডমি ১০সি এবং ভারতে লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড রেডমি ১০-এর সাথে অনেকটাই সাদৃশ্যপূর্ণ হবে। আশা করা হচ্ছে, এই এক্সক্লুসিভ নতুন ডিজাইন বলতে পোকো, হ্যান্ডসেটের জন্য শুধুমাত্র একটি নতুন কালার অপশনকেই বোঝাচ্ছে না।

এছাড়াও পোকো তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে Poco C40-এর স্পেসিফিকেশনের জন্য টিজারও প্রকাশ করেছে। জানা যাচ্ছে এই নতুন ডিভাইসে শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা এখন পর্যন্ত পোকো স্মার্টফোনে ব্যবহৃত সবচেয়ে বড় ব্যাটারি এবং এতে ৬.৭১ ইঞ্চির টিয়ারড্রপ নচ ডিসপ্লেও দেওয়া হবে, যা এই ব্র্যান্ডের হ্যান্ডসেটে এখনও পর্যন্ত দেখতে পাওয়া সবচেয়ে বড় আকারের ডিসপ্লে।

উল্লেখ্য, নতুন টিজারগুলি প্রকাশ করেছে যে, Poco C40-এ নিরাপত্তার জন্য একটি রিয়ার-মাউন্টেড ক্যাপাসিটিভ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকবে৷ যেহেতু, এই ফোনের লঞ্চের জন্য এখনও প্রায় ২ সপ্তাহ বাকি রয়েছে, তাই আশা করা যায় যে পোকো শীঘ্রই Poco C40-এর আরও প্রোমোশনাল টিজার প্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥