Poco C55 vs Realme Narzo 50i: দশ হাজার টাকার কমে পোকো নাকি রিয়েলমির ফোন ভালো হবে

Updated on:

Poco C55 vs Realme Narzo 50i compared

আপনি কি হালফিলে বাজেট রেঞ্জে কোনো নামজাদা কোম্পানির একগুচ্ছ কার্যকর ফিচারে ঠাসা একটি ব্র্যান্ড-নিউ স্মার্টফোন কেনার প্ল্যান করছেন? তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি আপনার অবশ্যই বেশ কাজে আসবে। আসলে আজ আমরা চলতি সময়ে ভারতীয় মার্কেটে ১০,০০০ টাকারও কমে উপলব্ধ Poco C55 এবং Realme Narzo 50i – এই ফোন দুটির মধ্যে তুল্যমূল্য বিচার করতে চলেছি। প্রসঙ্গত জানিয়ে রাখি, গতকাল ২১ ফেব্রুয়ারি জনপ্রিয় ব্র্যান্ড Poco ভারতীয় গ্রাহকদের জন্য Poco C55 স্মার্টফোনটি লঞ্চ করেছে। সাশ্রয়ী মূল্যে বাজারে আসা এই ডিভাইসটি Android 12 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এছাড়া, হ্যান্ডসেটটিতে ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যামের মতো একাধিক উল্লেখযোগ্য ফিচার বিদ্যমান রয়েছে।

অন্যদিকে, ২০২১ সালের সেপ্টেম্বরে ভারতের মার্কেটে পা রেখেছিল রিয়েলমি নারজো ৫০আই। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (Android 11) বেসড রিয়েলমি ইউআই ২.০ (Realme UI 2.0) কাস্টম স্কিনে রান করে। এছাড়াও, এই হ্যান্ডসেটটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সহ আরও অজস্র কার্যকর ফিচার মজুত রয়েছে। সেক্ষেত্রে এখন প্রশ্ন হল, দুটি ডিভাইসের দামই তো ১০,০০০ টাকার কম; কিন্তু এদের মধ্যে সেরা কে? তাই ক্রেতাদের সুবিধার্থে আজকের এই প্রতিবেদনে আমরা আলোচ্য ৪জি (4G) স্মার্টফোন দুটির ডিজাইন, হার্ডওয়্যার স্পেসিফিকেশন, ক্যামেরা পারফরম্যান্স, ব্যাটারি লাইফ সহ আরও একাধিক ফিচারের মধ্যে তুল্যমূল্য বিচার করতে চলেছি৷

Poco C55 vs Realme Narzo 50i: ডিসপ্লে

সদ্য আগত পোকো সি৫৫ ফোনে পান্ডা গ্লাস প্রোটেকশন এবং ওলিওফোবিক কোটিং সহ ৬.৭১ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ১৫০০:১ কনট্রাস্ট রেশিও সাপোর্ট করে। অন্যদিকে, রিয়েলমি নারজো ৫০আই ফোনের সামনে দেখা যাবে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ, স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ এবং ব্রাইটনেস ৪০০ নিটস (সর্বোচ্চ)।

Poco C55 vs Realme Narzo 50i: পারফরম্যান্স, সফটওয়্যার এবং ব্যাটারি

পারফরম্যান্সের জন্য পোকো সি৫৫ হ্যান্ডসেটে মিডিয়াটেক হেলিও জি৮৫ (MediaTek Helio G85) প্রসেসর ব্যবহার করা হয়েছে। অন্যদিকে, রিয়েলমির আলোচ্য ফোনটিতে ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর ইউনিসক ৯৮৬৩ (Unisoc 9863) প্রসেসরের দেখা মিলবে। উল্লেখ্য যে, পোকোর হ্যান্ডসেটটি ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি স্টোরেজ অফার করে। আবার সংস্থার দাবি অনুসারে, ফোনটি অতিরিক্তভাবে আরও ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট সহ এসেছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে। অন্যদিকে, রিয়েলমি নারজো ৫০আই ফোনটি ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। আর অপারেটিং সিস্টেমের কথা বললে, ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই গো ভার্সনে চলবে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য, দুটি স্মার্টফোনেই ১০ ওয়াট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Poco C55 vs Realme Narzo 50i: ক্যামেরা

ক্যামেরার ক্ষেত্রে, পোকো সি৫৫ স্মার্টফোনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি ডেপথ সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটির সামনে দেখা যাবে ৫ মেগাপিক্সেলের সেলফি শুটার। অন্যদিকে, রিয়েলমি নারজো ৫০আই ফোনে ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.০) এআই রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২) এআই সেলফি ক্যামেরা‌ দেওয়া হয়েছে।

Poco C55 vs Realme Narzo 50i: দাম

দামের কথা বললে, পোকো সি৫৫ স্মার্টফোনের ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজযুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯৯ টাকা। আবার, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি কিনতে হলে খরচ পড়বে ১০,৯৯৯ টাকা। অন্যদিকে, রিয়েলমি নারজো ৫০আই-এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭,৯৯৯ টাকা। আবার, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ মডেলটি খরিদ করতে হলে গ্রাহকদের ৮,৯৯৯ টাকা ব্যয় করতে হবে।

সঙ্গে থাকুন ➥