Poco F2 ফোনে থাকবেনা স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, জেনে নিন সম্ভাব্য দাম

Avatar

Published on:

গত বছরের শেষের দিকে পোকো ইন্ডিয়া একটি টিজার সামনে এনে নিশ্চিত করেছিল যে তারা শীঘ্রই Poco F1 আপগ্রেড ভার্সন হিসাবে Poco F2 লঞ্চ করবে। এরপর গুঞ্জন শুরু হয়েছিল যে, এই ফোনটি কোনো ফ্ল্যাগশিপ ফোন হবেনা এবং এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হবে। যদিও পোকো ইন্ডিয়ায় কান্ট্রি ডিরেক্টর, Anuj Sharma এই জল্পনা উড়িয়ে জানিয়ে দিলেন যে, পোকো এফ২ তে এই ধরণের কোনো প্রসেসর ব্যবহার করা হবে না।

ইউটিউবে AMA সেশনে Poco F2 সম্পর্কে জানতে চাওয়া হলে, অনুজ শর্মা নিশ্চিত করেন যে তাদের F সিরিজের কোনো ফোনে স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর থাকবেনা। যদিও তিনি নির্দিষ্ট করে কোনো ফোনের নাম জানান নি। তবে তিনি বলেছেন পোকো এফ১ মত এত সস্তায় ফ্ল্যাগশিপ ফিচার এখন অফার করা কার্যত অসম্ভব। ফলে F সিরিজের যে ফোনই আসুক না কেন তার দাম অনেকটাই বেশি হবে।

প্রসঙ্গত পোকো এফ১ ২০১৮ সালে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর সহ লঞ্চ হয়েছিল। যার দাম শুরু হয়েছিল ২০,৯৯৯ টাকা থেকে। এরপর পোকো অনেকদিন এই সিরিজের আর কোনো ফোন লঞ্চ করেনি। তবে ২০২০ তে কোম্পানি Poco F2 Pro এর সাথে তাদের F সিরিজকে আবার ফেরত আনে। এই ফোনটিতে ছিল স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, যার দাম ছিল ৫৯৯ ইউরো (প্রায় ৫২,৯০০ টাকা)। ফলে বুঝতে অসুবিধা নেই যে, পোকো তাদের F সিরিজের ফোনগুলিতে লেটেস্ট প্রসেসর ব্যবহার করার প্রথা জারি রাখতে চাইছে, আর সেকারণেই ফোনগুলির দাম অনেকটাই বেশি হবে। সেক্ষত্রে Poco F2 ফোনটি ৪০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে।

এদিকে গত ডিসেম্বরে R15B02W এবং R14B02W মডেল নম্বরের দুটি ল্যাপটপ ব্যাটারিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS) সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। যারপরে মনে করা হচ্ছিলো পোকো ল্যাপটপ মার্কেটেও পা রাখতে চলেছে। যদিও অনুজ শর্মা জানিয়ে দিয়েছেন, এগুলি কোনো ল্যাপটপের ব্যাটারি নয়। বরং এই ব্যাটারিগুলি পোকো ফোনেই ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥