দুর্দান্ত ফিচারের সাথে লঞ্চ হল POCO X3 NFC, দাম সাধ্যের মধ্যে

Avatar

Published on:

গ্লোবাল মার্কেটে লঞ্চ হল POCO X3 NFC। এটি কোম্পানির X সিরিজের দ্বিতীয় স্মার্টফোন। এরআগে কোম্পানি POCO X2 লঞ্চ করেছিল। আজ একটি অনলাইন লঞ্চ ইভেন্টে কোম্পানি এই ফোনকে লঞ্চ করেছে। পোকো এক্স ৩ এনএফসি এর প্রধান প্রধান ফিচারের কথা বললে এতে ৫,১৬০ এমএএইচ ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আসুন POCO X3 NFC দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

POCO X3 NFC দাম:

পোকো এক্স ৩ এনএফসি দুটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২২৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৯৮০ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬৯ ইউরো, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৩৬০ টাকা। ফোনটি কোবাল্ট ব্লু এবং শ্যাডো গ্রে কালারে পাওয়া যাবে। আশা করা যায় ভারতেও এই ফোনটি খুব শীঘ্রই লঞ্চ হবে। যদিও কোম্পানির তরফে এখনও এই বিষয়ে কিছু ঘোষণা করা হয়নি। আগামীকাল ভারতে পোকো, POCO M2 লঞ্চ করবে।

POCO X3 NFC স্পেসিফিকেশন:

পোকো এক্স ৩ এনএফসি ফোনে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি আইপিএস এলসিডি স্ক্রিন আছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ। আবার এতে এইচডিআর ১০ সাপোর্ট করে। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ দেওয়া হয়েছে। জানিয়ে রাখি এতে ব্যবহৃত DybamicSwtich ফিচার, গেমিংয়ের সময় ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ভিডিও দেখার সময় ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এই ডিসপ্লের ওপরে মাঝখানে ছোট কাট আউট দেওয়া হয়েছে। এর মধ্যে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/২.২। এতে পোর্ট্রেট মোড, এআই সিন ডিটেকশন, এআই ষ্টুডিও লাইটিং, স্ক্রিন ফ্ল্যাশ, এইচডিআর মত ফিচার উপলব্ধ।

POCO X3 NFC ফোনে দেওয়া হয়েছে ৮এনএম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, যার ক্লক স্পিড ২.৩ গিগাহার্টজ। এই ফোনে ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.1) আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এতে LiquidCool Technology ব্যবহার করা হয়েছে।

পোকো এক্স ৩ এনএফসি ফোনের পিছনে আছে আয়তকার শেপে ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় সনি আইএমএক্স৬৮৬ সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৭৩। অন্য তিনটি ক্যামেরা হল ১১৯ ডিগ্রির ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। কোয়াড ক্যামেরায় এআই স্কাইস্ক্র্যাপিং ৩.০, নাইট মোড, প্রো মোড, এআই সিন্ ডিটেকশন, এআই বিউটি, গুগল লেন্স, নতুন ফিল্টার, ১২০ এফপিএস এ ১০৮০ পি স্লো-মোশন ভিডিও রেকর্ডিং, ৩০ এফপিএস এ ৪কে ভিডিও রেকর্ডিং, এবং ক্যালিডোস্কোপ মোডের মতো ফিচারগুলি সাপোর্ট করবে।

এই ফোনে ৫,১৬০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যারসাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে আছে ইউএসবি টাইপ সি পোর্ট। আইপি৫৩ রেটিং প্রাপ্ত এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে চলবে।

সঙ্গে থাকুন ➥