Pro মডেল লঞ্চ হতেই ২ হাজার টাকা দাম কমলো Poco X3 এর

Published on:

পোকো আজ ভারতে তাদের নতুন ফোন হিসাবে Poco X3 Pro লঞ্চ করেছে। এই ফোনটি গতবছরে আসা Poco X3 এর আপগ্রেড ভার্সন। এদিকে উত্তরসূরি আসতেই পূর্বসূরির দাম কমানোর পথে হাঁটলো কোম্পানি। ভারতে এখন থেকে ২,০০০ টাকা সস্তায় পাওয়া যাবে পোকো এক্স ৩। ফলে ১৫,০০০ – ২০,০০০ টাকার মধ্যে যারা স্মার্টফোন খোঁজ করছেন তাদের জন্য এটি সেরা বিকল্প হবে। Poco X3 ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর।

Poco X3 এর নতুন দাম

আজ পোকো এক্স ৩ প্রো এর লঞ্চ ইভেন্টে কোম্পানি জানিয়েছে, আগামী ১ এপ্রিল থেকে ভারতে ২,০০০ টাকা কমে পাওয়া যাবে Poco X3। যদিও প্রতিটি ভ্যারিয়েন্টই ২,০০০ টাকা সস্তায় মিলবে কিনা তা পোকো নিশ্চিত করেনি।

জানিয়ে রাখি এখন এই ফোনটির ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৬,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের মূল্য ১৮,৪৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কিনতে ব্যয় করতে হবে ১৯,৯৯৯ টাকা। পোকো এক্স ৩ দুটি কালারে উপলব্ধ – কোবাল্ট ব্লু এবং শ্যাডো গ্রে।

Poco X3 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের পোকো এক্স ৩ ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে। এই ডিসপ্লের টাচ স্যাম্পেলিং রেট ২৪০ হার্টজ এবং এতে HDR 10 সাপোর্ট করবে। ডিসপ্লের প্রটেকশনের জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৫। আবার এতে ব্যবহার করা হয়েছে এড্রেনো ৬১৮ জিপিইউ সহ স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর। তাপ নিয়ন্ত্রণের জন্য আছে LiquidCool Technology।

ফটোগ্রাফির জন্য Poco X3 ফোনের পিছনে কোয়াড ক্যামেরা বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ প্রাইমারি সেন্সর, ১১৯ ডিগ্রির ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আইপি৫৩ রেটিং প্রাপ্ত এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ সিস্টেমে

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥