POCO X4 Pro 5G আসছে 108MP ক্যামেরার সঙ্গে, বিশ্ববাজারে খুব তাড়াতাড়িই লঞ্চ হবে

Avatar

Published on:

চীনা ব্র্যান্ড পোকো শীঘ্রই বিশ্ববাজারে POCO X4 Pro 5G স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে। এর প্রমাণস্বরূপ এই স্মার্টফোনটিকে বিভিন্ন দেশের সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া গেছে। সম্প্রতি এই মডেলটি মালয়েশিয়ার একটি গুরুত্বপূর্ন সার্টিফিকেশন সাইট এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশনের (FCC) সাইট থেকে অনুমোদন লাভ করেছে। এর ভারতীয় ভ্যারিয়েন্টটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর শংসাপত্র পেয়েছে কয়েকদিন আগে। আর এখন আবার একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে, POCO X4 Pro 5G ফোনটি টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। প্রসঙ্গত, সম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে এই আসন্ন পোকো স্মার্টফোনটি Redmi Note 11 Pro 5G-এর মতো একইরকম স্পেসিফিকেশন সহ বাজারে আত্মপ্রকাশ করবে।

POCO X4 Pro 5G পেল TDRA সার্টিফিকেশন

ডিলইনটেক (DealnTech)- এর রিপোর্ট থেকে জানা গেছে, 2201116PG নম্বর সহ পোকো এক্স৪ প্রো ৫জি ফোনটি টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। তবে এই সাইটের লিস্টিংটি নাম ও মডেল নম্বর ছাড়া ফোনটির সম্পর্কে আর কোনও তথ্য প্রকাশ করেনি। জানিয়ে রাখি, গতবছর নভেম্বরে 2201116PG (গ্লোবাল এডিশন) এবং 2201116PI (ভারতীয় সংস্করণ) মডেল নম্বর যুক্ত ফোনগুলিকে আইএমইআই (IMEI) ডাটাবেসে প্রথম দেখা গিয়েছিল৷ সেই সময়ে, অনুমান করা হয়েছিল যে এই মডেলগুলি পোকো এক্স৪ সিরিজের হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করতে পারে৷ তারপর 2201116PG মডেল নম্বর যুক্ত গ্লোবাল ভ্যারিয়েন্টটিকে এফসিসি ও মালয়েশিয়ার সাইটে স্পট করা গিয়েছিল। আর ভারতের সংস্করণটি তালিকাভুক্ত হয়েছিল বিআইএস- এর সাইটে।

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বরে প্রকাশিত শাওএমআইইউআই (Xiaomiui)-এর একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে, যে 2201116PI / 2201116PG মডেল নম্বর যুক্ত পোকো ফোনগুলি Redmi Note 11 Pro 5G-এর মতো হবে। এখন TDRA তালিকার ভিত্তিতে বলা যেতে পারে যে 2201116PG POCO X4 Pro 5G নামের সাথে বিশ্ববাজারে লঞ্চ হতে পারে।

অন্যদিকে, Redmi Note 11 Pro 5G ফোনের 2201116SG এবং 2201116SR- এই দুটি মডেল নম্বর যুক্ত ভ্যারিয়েন্ট রয়েছে। আবার 2201116SC এবং 2201116SI হল এর চীনা এবং ভারতীয় ভ্যারিয়েন্টের সংশ্লিষ্ট মডেল নম্বর। তবে চীনা এবং ভারতীয় বাজারে ফোন গুলি কোন নামে পা রাখবে তা এখনও জানা যায়নি।

পোকো এক্স৪ প্রো ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (POCO X4 Pro 5G Expected Specifications)

পোকো এক্স৪ প্রো ৫জি ফোনে থাকবে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। পারফরম্যান্সের জন্য এই ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট। ডিভাইসটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ বাজারে আসবে। এটি রান করবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে।

ফটোগ্রাফির জন্য POCO X4 Pro 5G ফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট দেওয়া হবে এবং ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেখা যাবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া এই হ্যান্ডসেটটি অফার করবে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং স্টেরিও স্পিকার।

উল্লেখ্য, তবে একটি বিভ্রান্তিকর বিষয় হল 220111P6G সম্প্রতি মালয়েশিয়ার SIRIM সার্টিফিকেশন সাইটে POCO X4 5G নামে দেখা গেছে। তাই, 220111P6G-এর চূড়ান্ত মার্কেটিং নাম কি হবে জানতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। হ্যান্ডসেটটি এই মাসের প্রথম দিকে ভারত ও গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥