পাবজি মোবাইল খেলোয়াড়দের জন্য সুখবর, শীঘ্রই আসছে এরাঙ্গেল ২.০

Avatar

Published on:

বর্তমানে PUBG Mobile হয়ে উঠেছে বিশ্বের সবথেকে বড় মোবাইল গেমগুলির মধ্যে একটি। তাই এই ধারাকে অব্যাহত রাখতে এই ব্যাটেল রয়েল গেমে প্রত্যেকদিন নতুন কিছু কিছু ফিচার যুক্ত হতে থাকছে। প্রথমে যখন এই গেম এসেছিল তখন শুধুমাত্র একটি ম্যাপ ছিল- যার নাম এরাঙ্গেল। এই ম্যাপটি পাবজি খেলোয়াড়দের কাছে সবথেকে জনপ্রিয় ম্যাপ। তাই সম্প্রতি পাবজি কর্তৃপক্ষ নতুন একটি ম্যাপ নিয়ে আসছে যা এরাঙ্গেল ম্যাপের আপডেটেড ভার্সন- এরাঙ্গেল ২.০। আসুন দেখা নেওয়া যাক PUBG Mobile এর জন্য আনা এই ম্যাপে কি কি ফিচার যুক্ত হতে চলেছে।

• রুট প্ল্যানার- এই ফিচারের মাধ্যমে আপনি আপনার রুট আগে থেকে প্ল্যান করে নিতে পারবেন। খেলোয়াড়রা এখন অনেকগুলি লোকেশন একসাথে ম্যাপে মার্ক করতে পারবেন। এই পয়েন্টগুলি আপনার সহ খেলোয়ারদের জন্য সুবিধাজনক হতে পারে।

• আল্ট্রা এইচডি গ্রাফিক্স- পাবজি মোবাইলের চিনা ভার্সন, গেম অফ পিস-র বিটা আপডেট সম্প্রতি এই আল্ট্রা এইচডি গ্রাফিক্স ফিচারটি যুক্ত করা হয়েছে। তবে আর কিছুদিনের মধ্যে এই ফিচারটি আপনারা পেতে চলেছেন।

• ভেহিকেল কন্ট্রোল কাস্টমাইজেশন- এই গেমের বিটা আপডেটে আরো ভালো ভেহিকেল কাস্টমাইজেশন আপনারা পেয়ে যাবেন। স্ক্রিনে থাকা বাটনগুলির মাধ্যমে কন্ট্রোল করে আপনারা আপনার গাড়ি যেখানে ইচ্ছা স্ক্রিনে ঘোরাতে পারবেন।

• রিফ্রেশ গ্রাফিক্স- এই নতুন বিটা আপডেটে এরাঙ্গেল ম্যাপে বেশ কিছু ডিটেলস যুক্ত করা হয়েছে। আপনারা এই ম্যাচে এখন থেকে আরো ভালো গ্রাফিক্স এবং বাড়ির ইন্টেরিয়ার দেখতে পাবেন। এছাড়াও বাড়ির গঠনে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করতে পারবেন আপনারা।
তবে এখনো পর্যন্ত পাবজি মোবাইলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এই ফিচারগুলিকে লঞ্চ করা হয়নি। পাবজি মোবাইলের চিনা ভার্সন, গেম অফ পিস এর বিটা আপডেটে ইতিমধ্যেই এই এরাঙ্গেল ২.০ ম্যাপ চালু হয়ে গিয়েছে বলে একটি রিপোর্টে জানা গেছে। আনুষ্ঠানিকভাবে পাবজি মোবাইলে এই ম্যাপটি কবে আসবে তা নিয়ে এখনও ধোঁয়াশায় রয়েছে।

সঙ্গে থাকুন ➥