পাবজি পিসি ও মোবাইল খেলোয়াড়দের জন্য সুখবর, সানহোক ম্যাপ সহ মিলছে সিজেন ১৪ পাস

Avatar

Published on:

Player Unknown BattelGround বা পাবজি বর্তমানের একটি বহুল প্রচলিত জনপ্রিয় অনলাইন গেম। এই গেমটি ২০১৭ তে কম্পিউটারের জন্য প্রথম লঞ্চ হয়। চলতি মাসের ২২ তারিখে পাবজি PC গেমটির ৮.১ আপডেট আসতে চলেছে। এই আপডেটের মাধ্যমে পাবজি গেমের Sanhok ম্যাপে বিভিন্ন নতুন ফিচার অন্তর্ভুক্ত করা হবে। নতুন ফিচার গুলির টিজার গেম ডেভলাপাররা টুইটারে সংক্ষিপ্ত ৩০ সেকেন্ডের ভিডিওর মাধ্যমে প্রকাশ করেছেন। পাবজি গেমের নতুন চমকপ্রদ ৮.১ আপডেটটি পিসি তে ২২ শে জুলাই এবং কনসোল ভার্সনে ৩০ শে জুলাই চলে আসবে।

পাবজি PC গেমটির ৮.১ আপডেটে নতুন কি কি দেখা যাবে, সেটা দেখে নেওয়া যাক:

PUBG-র অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টের ভিডিওতে দেখা গেছে সানহোক ম্যাপের কেভ, রুইন্স, কোয়ারি নামক জায়গাকে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। কোয়ারিতে একটি নতুন ব্রীজের সংযোজন করা হয়েছে। গেমটির নতুন আপডেটে আর্মার্ড ট্রাক পাওয়া যাবে। এই ট্রাকটিতে গুলি চালালে ছোট বা বড় লুট কন্টেনার পাওয়া যাবে এবং গুলি চালিয়ে ট্রাকটিকে সম্পূর্ণ ধ্বংস করে দিলে ভালো মানের অস্ত্রের লুট কন্টেনার পাওয়া যাবে।

এছাড়াও এই আপডেটে ডেকোয় গ্রেনেড একটি নতুন অস্ত্র হিসাবে আসবে। এই গ্রেনেডটি ফেললে গুলি চালানোর আওয়াজ হবে এবং যা প্রতিপক্ষকে আপনার সঠিক অবস্থান বুঝতে ধন্দে ফেলবে। এখানেই শেষ নয়, এই আপডেটে নতুন ধরনের ওয়েদার কন্ডিশন, চ্যালেঞ্জ মিশন, গেম ম্যাপের ধরণ এবং আরো অনেক নতুন কিছুর সংযোজন হবে। ২২ শে জুলাই ৮.১ আপডেটটি লাইভ সার্ভারে পাওয়া যাবে। এই ধরনের আপডেট পাবজি মোবাইলে কবে আসবে সেটাই দেখার।

প্রসঙ্গত সম্প্রতি পাবজি মোবাইল Royal Pass Season 14:Spark The Flame লঞ্চ করেছে। ১.৮৪ জিবির ০.১৯.০ আপডেটের মাধ্যমে নতুন পাসটি লঞ্চ হয়েছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা Royal Pass Season 14 এর প্রাইম সাবস্ক্রিপশন নিতে পারবেন। রয়্যাল পাস প্রাইম সাবস্ক্রিপশন নিলে গেমাররা বিভিন্ন নতুন অস্ত্রের স্কিন, নতুন ধরনের অ্যাভাটারের পোশাক, বিভিন্ন রিওয়ার্ড এবং প্রত্যেক মাসে ৩০০ থেকে ৯০০ টি রয়্যাল পাস ভাউচার পেয়ে যাবেন। এই প্রাইম সাবস্ক্রিপশনটি এখন শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা নিতে পারবেন। পাবজি মোবাইল এর তরফ থেকে জানানো হয়েছে তারা গুগল ও অ্যাপেলের সাথে কোলাবোরেশানের করে এই সাবস্ক্রিপশন সমস্ত খেলোয়াড়দের কাছে পৌঁছে দেবে।

সঙ্গে থাকুন ➥