Hoote: সুপারস্টার রজনীকান্তের হাত ধরে আজ দেশের প্রথম ভয়েস-নির্ভর সোশ্যাল মিডিয়া অ্যাপের লঞ্চ

Published on:

বাস কন্ডাক্টর, কুলি সহ একাধিক ছোটখাটো কাজ দিয়ে নিজের কর্মজীবন শুরু করার পর পরিশেষে দক্ষিণি (মূলত তামিল) সিনেমা তথা গোটা ভারতের জনপ্রিয় সুপারস্টার রজনীকান্তের (Rajinikanth) কথা আমাদের সকলেরই জানা। সুপারস্টার বলতে যে ঠিক কী বোঝায়, তার এক উজ্জ্বল দৃষ্টান্ত হলেন তিনি। আজও তাঁর কোনো সিনেমা রিলিজ হলে সেইদিন যেন তামিলনাড়ুতে একপ্রকার অঘোষিত ছুটি হয়ে যায়। দেশ-বিদেশে তাঁর ভক্ত সংখ্যা অগণিত, এবং তাদের কাছে তিনি “থালাইভা” নামে খ্যাত। সিনেমা জগতে নিজের অনন্য স্টাইল ও অভিনয়ের মাধ্যমে মানুষকে মাতোয়ারা করা এই সুপারস্টার এবার একটি বিশেষ সোশ্যাল মিডিয়া অ্যাপ লঞ্চ করতে চলেছেন।

Hoote সোশ্যাল মিডিয়া অ্যাপ আনছে রজনীকান্ত

নিঃসন্দেহে বলা যায় যে, প্রায় গোটা বিশ্বই এখন সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন নির্ভর হয়ে গেছে। এককথায়, এটা ছাড়া যেন এখনকার দৈনন্দিন জীবন প্রায় অচল। আর তাই রজনীকান্ত সোমবার, অর্থাৎ আজ দেশের প্রথম ভয়েস-ভিত্তিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম (Voice based social media platforms), Hoote লঞ্চ করবেন। রজনীকান্ত নিজেই জানিয়েছেন যে, তিনি তাঁর নিজের কণ্ঠে প্রথম এই ধরনের অ্যাপ্লিকেশনটি লঞ্চ করবেন।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বললেই আমাদের মূলত Twitter বা WhatsApp-এর মতো অ্যাপ্লিকেশনগুলির কথা মাথায় আসে। কিন্তু রজনীকান্ত যে অ্যাপটি লঞ্চ করতে চলেছেন, তা এগুলির থেকে সম্পূর্ণ আলাদা, এটি ভয়েস ভিত্তিক। উল্লেখ্য যে, Hoote নামক এই অ্যাপটি তৈরি করেছেন রজনীকান্তের মেয়ে সৌন্দর্য ভিশাগান (Soundarya Vishagan)। জনপ্রিয় এই সুপারস্টার বলেছেন যে, তাঁর মেয়ের স্বাধীন প্রচেষ্টার মাধ্যমে তৈরি এই অ্যাপ জনসাধারণের জন্য অত্যন্ত দরকারি একটি অ্যাপ হবে। মানুষ এখন তাদের কণ্ঠস্বরের মাধ্যমে তাদের চিন্তাভাবনা, ইচ্ছা এবং ধারণা প্রকাশ করতে পারবেন, ঠিক যেমনটি তারা তাদের পছন্দের যে কোনো ভাষায় লিখিতভাবে করে থাকেন।

সোমবার যে শুধুমাত্র এই অ্যাপটি লঞ্চ হবে তাই নয়, এইদিন আরও একটি বিশেষ ঘটনা ঘটতে চলেছে। ২৫ অক্টোবর সুপারস্টার রজনীকান্ত দাদাসাহেব ফালকে পুরষ্কার পেতে চলেছেন। তামিল চলচ্চিত্র শিল্পে ৪৫ বছরেরও বেশি কাজ করার পাশাপাশি বলিউড সহ ভারতীয় চলচ্চিত্রে তাঁর বিস্ময়কর অবদানের জন্য কেন্দ্র তাঁকে ২০২০ সালের ৫১ তম দাদাসাহেব ফালকে পুরষ্কারের জন্য নির্বাচিত করেছে। ভারত সরকার কর্তৃক পুরস্কৃত এটি দেশের সর্বোচ্চ চলচ্চিত্র সম্মান।

উল্লেখ্য যে, ১৯৭৫ সালে কে বালাচন্দরের ‘অপূর্ব রাগাঙ্গল’ (Apoorva Ragangal) ছবিতে অভিনয়ের মাধ্যমে রজনীকান্ত সিনেমায় আত্মপ্রকাশ করেন। এরপর একের পর এক সুপারহিট তামিল সিনেমার পাশাপাশি বলিউডেও নিজের অনন্য স্টাইল ও অভিনয়ের মাধ্যমে তিনি আপামর জনসাধারণের মনে পাকাপোক্ত জায়গা করে নেন। রজনীকান্তের লেটেস্ট অ্যাকশন সিনেমা “আন্নাথে” (Annaatthe) আসন্ন দিওয়ালিতে মুক্তির জন্য প্রস্তুত। এই সিনেমার পাশাপাশি আজকের লঞ্চ হওয়া এই অ্যাপ আসন্ন আলোর উৎসব উপলক্ষে রজনী ভক্তদের কাছে এক উপরি পাওনা বললেই চলে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥