১৪ জুলাই ভারতে আসছে Realme 6i, সস্তায় শক্তিশালী ব্যাটারি ও কোয়াড রিয়ার ক্যামেরা

Avatar

Published on:

Realme 6i শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে। কয়েকদিন আগেই একজন টিপ্সটার জানিয়েছিলেন যে, কোম্পানি বিভিন্ন রিটেল স্টোরে এই ফোনের পোস্টার লাগাতে শুরু করেছে। যার পরেই পরিষ্কার হয়ে যায় কোম্পানি জলদি রিয়েলমি ৬আই কে ভারতীয় মার্কেটে নিয়ে আসবে। তবে সম্প্রতি একটি রিপোর্টে এই ফোনের লঞ্চ ডেট ও উপলব্ধতা সম্পর্কে জানা গেছে। আপনাকে জানিয়ে রাখি ইতিমধ্যেই কোম্পানি Realme 6i কে মায়ানমারে লঞ্চ করেছে।

টিপ্সটার Sudhanshu গতকালের একটি টুইটে জানিয়েছেন যে আগামী ১৪ জুলাই ভারতে লঞ্চ করা হবে Realme 6i। এই ফোনটিকে দুপুর ১ টার সময় লঞ্চ করা হবে। এটি একটি Flipkart এক্সক্লুসিভ প্রোডাক্ট হবে। জনপ্রিয় এই ই-কমার্স সাইট থেকে এই ফোনের লঞ্চের কথা জানানো হয়েছে। যদিও ফোনটির দাম সম্পর্কে কিছু জানা যায়নি।

মায়ানমারে রিয়েলমি ৬ আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল। যার ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৩,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৬,০০০ টাকা।

রিয়েলমি ৬ আই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনিড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯। ডুয়েল সিমের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI । আবার প্রসেসর হিসাবে এতে অক্টা কোর হেলিও জি ৮০ ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি সি পোর্ট, ব্লুটুথ, ওয়াইফাই, 4G VoLTE, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥