সস্তায় আগামী সপ্তাহে ভারতে আসছে Realme 6i, জানুন সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন

Avatar

Published on:

ভারতে চীনা প্রোডাক্ট বয়কটের দাবির মধ্যেই রিয়েলমি একের পর এক স্মার্টফোন লঞ্চ করে চলেছে। কয়েকদিন আগেই কোম্পানি ভারতে প্রিমিয়াম রেঞ্জে Realme X3 এবং Realme X3 SuperZoom ফোন দুটি এনেছিল। এবার আরও একটি সস্তা ফোন আনার তোড়জোড় শুরু করেছে কোম্পানি। এই নতুন ফোনের নাম হবে Realme 6i। যদিও এই ফোনটি আগেই মায়ানমারে লঞ্চ হয়েছে।

তবে ভারতীয় ভ্যারিয়েন্টের সাথে এর স্পেসিফিকেশনের অনেক পার্থক্য থাকবে বলে জানা গেছে। মনে করা হচ্ছে Realme 6i ফোনটি ইউরোপে লঞ্চ হওয়া Realme 6s এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। যদিও কোম্পানির তরফে সরাসরি রিয়েলমি ৬ আই সম্পর্কে কিছু জানানো হয়নি, তবে এর প্রমোশন শুরু হয়েছে।

onphones এর রিপোর্ট অনুযায়ী Realme 6i কে আগামী সপ্তাহে ভারতীয় মার্কেটে দেখা যাবে। কোম্পানি অফলাইন রিটেল স্টোরে এর পোস্টার লাগাতে শুরু করেছে। এই পোস্টারে ফোনের ছবিও দেখা গেছে। যেখানে দেখা গেছে ফোনটি পাঞ্চ হোল ডিসপ্লের সাথে আসবে। এই ফোনের পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। মনে করা হচ্ছে ফোনটিতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে।

মায়ানমারে রিয়েলমি ৬ আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল। যার ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৩,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৬,০০০ টাকা।

রিয়েলমি ৬ আই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনিড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯। ডুয়েল সিমের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI । আবার প্রসেসর হিসাবে এতে অক্টা কোর হেলিও জি ৮০ ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি সি পোর্ট, ব্লুটুথ, ওয়াইফাই, 4G VoLTE, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥