Realme 8 5G ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ও ১২৮ জিবি মেমোরি সহ ভারতে আসছে ২২ এপ্রিল

Avatar

Published on:

Realme 8 5G আগামী ২২ এপ্রিল ভারতে পা রাখছে। জল্পনার অবসান ঘটিয়ে, ই-কমার্স সাইট Flipkart থেকে ফোনটির লঞ্চ ডেট আজ নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি কোম্পানির তরফেও ওইদিন লঞ্চ ইভেন্টে অংশগ্রহণ করার জন্য মিডিয়াকে ইনভাইট করা হচ্ছে। জানিয়ে রাখি, রিয়েলমি ৮ ৫জি তার একদিন আগে অর্থাৎ ২১ এপ্রিল থাইল্যন্ডে লঞ্চ হবে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি থাকবে।

কোম্পানির মিডিয়া ইনভাইট লেটার থেকে জানা গেছে, Realme 8 5G ২২ এপ্রিল দুপুর ১২টা ৩০ মিনিটে লঞ্চ হবে। রিয়েলমি এর জন্য একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্ট রিয়েলমি ইন্ডিয়ার ইউটিউব চ্যানেল থেকে সরাসরি দেখা যাবে। আবার কোম্পানির সোশ্যাল মিডিয়া পেজ থেকে ইভেন্টের লাইভ আপডেট পাওয়া যাবে।

এদিকে Flipkart থেকে জানা গেছে, রিয়েলমি ৮ ৫জি ভারতে ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ আসছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে চলবে। আবার ফোনটি ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। আবার Realme 8 5G এর ডিসপ্লে ৬০০ নিটস ব্রাইটনেস, ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে।

এদিকে থাইল্যান্ডের সোশ্যাল মিডিয়া পেজে রিয়েলমি জানিয়েছে, রিয়েলমি ৮ ৫জি ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, ৩.৫মিমি অডিও পোর্ট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর থাকবে। ফোনটি ৮.৫মিমি পুরু ও এর ওজন হবে ১৮৫ গ্রাম। Realme 8 5G সুপারসনিক ব্ল্যাক ও সুপারসনিক ব্লু কালারে পাওয়া যাবে।

গুগল প্লে কনসোল থেকে জানা গিয়েছিল, এই ফোনে ৮ জিবি র‌্যাম, ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে, থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥