Realme 8 সিরিজে থাকবে সুপার অ্যামোলেড ডিসপ্লে, ফাস্ট চার্জিং ও রিয়েলমি ইউ আই ২.০

Avatar

Published on:

আগামী ২৪ মার্চ ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৮ সিরিজের দুটি ফোন Realme 8 ও Realme 8 Pro। ইতিমধ্যেই এই ফোনগুলির বিশেষ বিশেষ স্পেসিফিকেশন টিপস্টাররা ফাঁস করেছেন। এছাড়াও কোম্পানির তরফেও মাঝেমধ্যে ফোনগুলির ফিচার টিজ করা হচ্ছে। এবার রিয়েলমি ইন্ডিয়ায় সিইও, মাধব শেঠ (Madhav Sheth) রিয়েলমি ৮ সিরিজের তিনটি মুখ্য ফিচার সামনে আনলেন। শেঠ জানিয়েছেন, Realme 8 সিরিজে সুপার অ্যামোলেড ডিসপ্লে (Super AMOLED), ৫০ ওয়াট ফাস্ট চার্জিং (50W fast charging), রিয়েলমি ইউ আই ২.০ (Realme UI 2.0) কাস্টম স্কিন থাকবে।

শেঠ একটি টুইটে বলেছেন, Realme 8 ও Realme 8 Pro হবে কোম্পানির প্রথম অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউ আই ২.০ চালিত স্মার্টফোন। যদিও একথা সঠিক নয়, কারণ এই কাস্টম স্কিন সহ Realme GT 5G ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে। তবে ভারতের ক্ষেত্রে শেঠের এই দাবি সঠিক। জানিয়ে রাখি রিয়েলমি ইউ আই ২.০ কাস্টম ওএস গতবছর সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল। এই ওএস-এ অ্যান্ড্রয়েড ১১ এর ডার্ক মোড সহ একাধিক ফিচার উপলব্ধ।

আরেকটি টুইটে শেঠ জানিয়েছেন, রিয়েলমি ৮ ও রিয়েলমি ৮ প্রো ফোনে ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যা ফোনকে ৪৭ মিনিটে ফুল চার্জ করে দেবে। প্রসঙ্গত বেস ও প্রো মডেলে যথাক্রমে ৫,০০০ এমএএইচ ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে টিপস্টাররা জানিয়েছিলেন।

শেঠ আরও বলেছেন, Realme 8 ও Realme 8 Pro ফোনে থাকবে সুপার অ্যামোলেড ডিসপ্লে। যা হাই রেজোলিউশন সহ বাইরে উজ্জ্বল দৃশ্যমানতা প্রদান করবে।

Realme 8 সিরিজ সম্পর্কে আপাতত কি জানা গেছে

টিপস্টারদের দাবি কে বিশ্বাস করলে, এই সিরিজের বেস মডেল অর্থাৎ রিয়েলমি ৮ ফোনে ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ৪/৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ থাকবে। ফোনটি দুটি কালারে পাওয়া যাবে- সাইবার সিলভার ও সাইবার ব্ল্যাক।

আবার রিয়েলমি ৮ প্রো ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৭২০জি/৭৩২জি প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, 5G কানেক্টিভিটি,  ৬/৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ। এই ফোনটি তিনটি কালারে লঞ্চ হবে- ইনফিনিট ব্ল্যাক, ইনফিনিট ব্লু, ও ইলিউমিনিটি ইয়েলো।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥