Realme 8i স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এল Android 12 আপডেট

Avatar

Published on:

Realme 8i ব্যবহারকারীদের জন্য শুরু হল Android 12 নির্ভর Realme UI 3.0 ওপেন বিটা প্রোগ্রাম। রিয়েলমি চীনে গত মার্চে আর্লি অ্যাক্সেস প্রোগ্রামের ঘোষণার পর পরশুদিন তাদের কমিউনিটি ফোরামে এই বিষয়ে জানিয়েছে। আর্লি অ্যাক্সেসের মতো এতে এক হাজার ইউজারের কোনও সীমা নেই। অর্থাৎ অসংখ্য Realme 8i ব্যবহারকারী Android 12 নির্ভর Realme UI 3.0 ওপেন বিটার জন্য আবেদন জানাতে পারবে।

এর জন্য প্রাথমিক শর্ত Realme 8i ইউজারদের RMX3151_11.A.A1 ফার্মওয়্যার ভার্সনে ফোন আপডেট থাকতে হবে। সেটা চেক করে নিয়ে সেটিংস >  সফটওয়্যার আপডেট > ট্রায়াল ভার্সন > এপ্লাই নাউ করে ডিটেলস সাবমিট করতে হবে। উল্লেখ্য, রিয়েলমি জানিয়েছে, ওপেন বিটাকেই স্টেবেল ভার্সন হিসাবে রোলআউট করা হবে প্রত্যেক ব্যবহারকারীর ডিভাইসে (ওপেন বিটা প্রোগ্রাম বন্ধ হওয়ার পর)‌।

রিয়েলমি আরও বলেছে, ফোনে প্রচুর থার্ড পার্টি অ্যাপ্লিকেশন থাকলে প্রথম বুট হতে বেশি সময় লাগতে পারে। সতর্ক করে জানানো হয়েছে, আপডেট ইন্সটলের আগে প্রয়োজনীয় ছবি, ভিডিয়ো, ফাইলের ব্যাকআপ নিয়ে রাখতে। কারণ গ্লিচ বা বাগ থাকলে ডেটা মুছে যেতে পারে।

Realme 8i লঞ্চ হয়েছিল গত বছরের সেপ্টেম্বরে। স্পেসিফিকেশনগুলির কথা বললে, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৯৬ অক্টা-কোর প্রসেসর, ৫০ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, একটি ১৬ মেগাপিক্সেল সিঙ্গেল সেল্ফি ক্যামেরা, ৪ জিবি / ৬ জিবি র‍্যাম, ৬৪ জিবি / ১২৮ জিবি স্টোরেজ, এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং-সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

সঙ্গে থাকুন ➥