HomeTech NewsRealme 8s প্রথম Dimensity 810 প্রসেসরের ফোন হিসেবে ভারতে আসছে, জেনে নিন...

Realme 8s প্রথম Dimensity 810 প্রসেসরের ফোন হিসেবে ভারতে আসছে, জেনে নিন ফিচার

Dimensity 810 এবং Dimensity 920 – পরশুদিন দু’টি নতুন 5G প্রসেসরের ঘোষণা করেছে তাইওয়ানের ফ্যাবলেস সেমিকন্ডাক্টর প্রতিষ্ঠান মিডিয়াটেক (MediaTek)। মিডিয়াটেকের তরফে ঘোষণা করার কিছুক্ষণ পরেই, রিয়েলমি ইন্ডিয়া ও ইউরোপের সিইও মাধব শেঠ (Madhav Sheth) টুইট করে ফ্যানদের কাছে জানতে চান, তারা রিয়েলমিকে Dimensity 810 প্রসেসরের প্রথম ফোন লঞ্চ করতে দেখতে ইচ্ছুক কি না। উল্লেখ্য, সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, এই প্রসেসরের সাথে আত্মপ্রকাশ ঘটছে Realme 8s নামে এক স্মার্টফোনের। খুব শীঘ্রই ফোনটি ভারতে লঞ্চ হতে দেখা যেতে পারে।

Realme 8s স্পেসিফিকেশন

সম্প্রতি অনলিকস নামে পরিচিত জনপ্রিয় টিপস্টার, ক্রিস হেমারস্টোফার সঙ্গে হাত মিলিয়ে ৯১মোবাইলস রিয়েলমি ৮এস ৫জি ফোনের রেন্ডার এবং স্পেকস প্রকাশ করেছিল।

অনলিকসের দেওয়া তথ্য অনুসারে রিয়েলমি ৮এস ৫জি স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে দেওয়া হবে। বলাবাহুল্য, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর থাকছে এতে। অর্থাৎ ফোনটি ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করবো। আবার জানা গেছে ৬ জিবি/৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে আসবে রিয়েলমি ৮এস ৫জি।

সফটওয়্যারের দিক থেকে Realme 8s 5G অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমিইউআই ২.০ কাস্টম স্কিনে রান করবে। ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Realme 8s 5G-এর পিছনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে। আর ডিসপ্লের পাঞ্চ হোল কাটআউটে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যেতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular