Realme 8s ও Realme 8i শীঘ্রই ভারতে আসছে, তার আগেই জেনে নিন ফিচার

Avatar

Published on:

ভারতে এখনও পর্যন্ত Realme 8 সিরিজের তিনটি স্মার্টফোন লঞ্চ করেছে রিয়েলমি। যেগুলি Realme 8, Realme 8 Pro, ও Realme 8 5G নামে বাজারে পা রেখেছে। আবার সম্প্রতি জল্পনা শোনা যায় যে, এই সিরিজের অধীনে আরও দুটি স্মার্টফোন আসছে- Realme 8s ও Realme 8i। ইউটিউবে AskMadhav Q&A সিরিজের লেটেস্ট এপিসোডে সেই জল্পনাতেই শিলমোহর দিলেন খোদ রিয়েলমি ইন্ডিয়া ও ইউরোপের সিইও মাধব শেঠ (Madhav Sheth)। তিনি নিশ্চিত করেছেন, ওই নামে Realme 8 সিরিজে শীঘ্রই দু’টি নতুন ফোন যোগ হতে চলেছে। যদিও তিনি Realme 8s ও Realme 8i এর স্পেসিফিকেশন নিয়ে কিছু বলেননি, তবে সার্টিফিকেশন সাইট, ও টিপস্টারদের সৌজন্যে ফোন দুটি সম্পর্কে বেশ কিছু তথ্য উঠে এসেছে।

Realme 8s স্পেসিফিকেশন

কিছুদিন আগে অনলিকস নামে পরিচিত জনপ্রিয় টিপস্টার, ক্রিস হেমারস্টোফার সঙ্গে যৌথ উদ্যোগে ৯১মোবাইলস রিয়েলমি ৮এস ফোনের রেন্ডার এবং স্পেকস প্রকাশ করেছিল।

সেই রিপোর্ট অনুসারে রিয়েলমি ৮এস ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে-সহ আসবে থাকবে। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হবে, অর্থাৎ ফোনটি ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করবো। ৬ জিবি/৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ অপশনে আসবে রিয়েলমি ৮এস।

সফটওয়্যারের দিক থেকে Realme 8S অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমিইউআই ২.০ কাস্টম স্কিনে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Realme 8S-এর ডিসপ্লের পাঞ্চ হোল কাটআউটে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। আর পিছনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকতে চলেছে।

Realme 8i স্পেসিফিকেশন

সম্প্রতি ভারতের BIS, ইন্দোনেশিয়ার TKDN, আমেরিকার FCC, এবং ইউরোপের FCC সার্টিফিকেশন সাইটে Realme RMX3151 মডেল নম্বরের এক স্মার্টফোনকে দেখা গিয়েছিল৷ সেখান থেকে ফোনটির অফিসিয়াল নাম জানা যায়নি৷ তবে কলম্বিয়ার একটি সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে, এটি Realme 8i নামে বাজারে পা রাখবে৷

FCC লিস্টিং অনুসারে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমিইউআই ২.০, সাউড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই, এনএফসি ফিচারের সাথে রিয়েলমি ৮আই আসবে। এতে ৫জি সাপোর্ট থাকবে না বলেই মনে হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥