Realme 9 5G আসছে রিফ্রেশড ডিজাইন সহ, ফাঁস হল ডিজাইন রেন্ডার ও দাম

Avatar

Published on:

সম্প্রতি স্মার্টফোন সংস্থা রিয়েলমি ভারত সহ বিভিন্ন বাজারে Realme 9 লাইনআপের একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে। এই সিরিজের অধীনে Realme 9i, Realme 9 Pro 5G এবং Realme 9 Pro+ 5G- এই স্মার্টফোনগুলি বাজারে পা রেখেছে। কিন্তু সিরিজের বেস মডেলটি এখনও বাজারে লঞ্চ হয়নি। তবে সংস্থা বর্তমানে Realme 9 5G হ্যান্ডসেটের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। আর এবার এক জনপ্রিয় টিপস্টার এই হ্যান্ডসেটটির প্রথম রেন্ডারটি শেয়ার করেছেন। প্রসঙ্গত, কিছুদিন আগে Realme 9 5G-এর লাইভ শটগুলি এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে দেখতে পাওয়া গিয়েছিল। সেই ছবিগুলি দেখে বলা হচ্ছিল এই আপকামিং ফোনে গত বছর লঞ্চ হওয়া পূর্বসূরি Realme 8 5G মডেলের মতো একই রকম ডিজাইন থাকবে। যদিও টিপস্টারের শেয়ার করা রেন্ডার ইঙ্গিত দিচ্ছে, Realme 9 5G একটি রিফ্রেশড ডিজাইন সহ আসবে।

ফাঁস হল Realme 9 5G- এর রেন্ডার

টিপস্টার মুকুল শর্মা টুইট করে রিয়েলমি ৯ ৫জি ফোনের রেন্ডারটি শেয়ার করেছে, যার মাধ্যমে আসন্ন স্মার্টফোনটির ব্যাক প্যানেলের ডিজাইনটি সামনে এসেছে।

টিপস্টারের প্রকাশ করা এই রেন্ডারে রিয়েলমি ৯ ৫জি-এর গ্রেডিয়েন্ট হোয়াইট এডিশনটি দেখতে পাওয়া গেছে এবং এর রিয়ার শেলে একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল দেওয়া হয়েছে। এর মধ্যে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা এবং একটি এলইডি ফ্ল্যাশ আছে। আপকামিং ডিভাইসটির ডান প্রান্তে উপলব্ধ পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এম্বেড করা রয়েছে বলে মনে করা হচ্ছে। আবার ফোনের বাম দিকে ভলিউম রকার্সটি অবস্থান করবে। এছাড়া, মুকুল শর্মা রিয়েলমি ৯ ৫জি-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেননি। তবে তিনি দাবি করেছেন যে, এই রিয়েলমি হ্যান্ডসেটটি সম্ভবত চলতি মাসেই ভারতের বাজারে লঞ্চ করা হবে।

রিয়েলমি ৯ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 5G Expected Specifications)

বিভিন্ন রিপোর্ট থেকে জানা গিয়েছে, পূর্বসূরি রিয়েলমি ৮ ৫জি- এর স্পেসিফিকেশনের সাথে রিয়েলমি ৯ ৫জি মডেলটির মিল থাকবে। তবে আসন্ন ফোনটি প্রসেসরের দিক থেকে ভিন্ন হবে। রিয়েলমি ৮ ৫জি-তে পারফরম্যান্সের জন্য রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট, তবে রিয়েলমি ৯ ৫জি হ্যান্ডসেটটি ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ আসবে বলেই জানা যাচ্ছে। এই আপকামিং রিয়েলমি স্মার্টফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হবে এবং এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।

ফটোগ্রাফির জন্য, Realme 9 5G ফোনের ব্যাক প্যানেলে উপস্থিত থাকবে, ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি)+ ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট এবং ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য, Realme 9 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, Realme 9 5G- এর দাম প্রায় ১৫,০০০ টাকার কাছাকাছি হতে পারে। টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি দাবি করেছে যে ডিভাইসটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের মত ভ্যারিয়েন্টে আসবে। ডিভাইসটি স্টারগেজ হোয়াইট, সুপারসনিক ব্লু, সুপারসনিক ব্ল্যাক এবং মিটিওর ব্ল্যাক – এই চারটি কালার অপশনে বাজারে উপলব্ধ হতে পারে।

সঙ্গে থাকুন ➥