HomeTech NewsRealme C30 একদম সস্তায় ২০ জুন ভারতে লঞ্চ হচ্ছে, শক্তিশালী ব্যাটারির সাথে থাকবে অক্টা কোর প্রসেসর

Realme C30 একদম সস্তায় ২০ জুন ভারতে লঞ্চ হচ্ছে, শক্তিশালী ব্যাটারির সাথে থাকবে অক্টা কোর প্রসেসর

ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart এর সাথে হাত মিলিয়ে Realme তাদের এই লেটেস্ট স্মার্টফোনকে টিজ করতে শুরু করেছে

Realme আগামী সপ্তাহে Realme C30 নামের একটি নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ভারতে। C-সিরিজের এই নতুন হ্যান্ডসেটের লঞ্চের তারিখ ২০ই জুন নির্ধারিত করা হয়েছে বলে নিশ্চিত করেছে সংস্থাটি। জানিয়ে রাখি, Realme C-সিরিজের অধীনে মূলত এন্ট্রি-লেভেল ডিভাইস লঞ্চ করা হয়ে থাকে। তাই আসন্ন স্মার্টফোনটিও যে বাজেট সেগমেন্টে আসবে তা নিশ্চিত।

প্রসঙ্গত, কয়েক সপ্তাহ আগে MySmartPrice একটি রিপোর্টে আসন্ন Realme C30 স্মার্টফোনের কালার ভ্যারিয়েন্ট, র‌্যাম এবং স্টোরেজ অপশন সম্পর্কে জানিয়েছিল। আর এখন অর্থাৎ লঞ্চের চারদিন আগে সংস্থাটি, ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart এর সাথে হাত মিলিয়ে তাদের এই লেটেস্ট স্মার্টফোনকে টিজ করতে শুরু করল। যার দরুন, আলোচ্য হ্যান্ডসেটের ডিজাইন প্রকাশ্যে এসেছে। একই সাথে, Realme C30 -এর প্রসেসর ভার্সন, ব্যাটারি ক্যাপাসিটি, ওজন নিশ্চিত করেছে সংস্থাটি। চলুন এই স্মার্টফোনের কয়েকটি মুখ্য স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Realme C30 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ফ্লিপকার্টের লিস্টিং পেজ অনুযায়ী, রিয়েলমি সি৩০ স্মার্টফোনে ১২ এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর ইউনিসক টি৬১২ (Unisoc T612) প্রসেসর ব্যবহার করা হবে। এই অনুরূপ চিপসেটটি আমরা – বিদ্যমান Realme Narzo 50A Prime এবং Realme C31 বাজেট ফোনেও দেখেছি। আবার পাওয়ার ব্যাকআপের জন্য সি-সিরিজের এই আসন্ন ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে, যা একক চার্জে পুরো এক দিন পর্যন্ত ডিভাইসকে সক্রিয় রাখবে বলে জানা গেছে। প্রসঙ্গত, পূর্বে প্রকাশিত রিপোর্ট অনুসারে, এই ব্যাটারি ১০ওয়াট চার্জিং স্পিড সমর্থন করবে।

এদিকে Realme C30 ফোনের পিছনে একটি অনন্য উল্লম্ব (ভার্টিক্যাল) স্ট্রাইপ ডিজাইন দেখা যাবে, যা অন্যান্য মডেলের থেকে এটিকে স্বতন্ত্র করবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, আলোচ্য ডিভাইসটি LED ফ্ল্যাশ সহ একক রিয়ার সেন্সরের সাথে আসবে। আর, এর ডিসপ্লে প্যানেলের উপরিভাগে থাকা ডিউ-ড্রপ নচ কাটআউটের ভিতরে একটি সেলফি ক্যামেরা থাকবে। এক্ষেত্রে, পূর্ববর্তী কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, এই ফোনে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS ডিসপ্লে, একটি ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে৷ এছাড়া রিয়েলমির এই লেটেস্ট হ্যান্ডসেট ৮.৫ মিমি পুরু এবং এর ওজন ১৮২ গ্রাম হবে

Realme C30 স্মার্টফোনকে দুটি ভিন্ন স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ করা হবে। যার মধ্যে বেস মডেলটি ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি অনবোর্ড স্টোরেজ অফার করবে। এছাড়াও, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ যুক্ত একটি টপ ভ্যারিয়েন্টও থাকবে। আর যেহেতু উক্ত ফোনটি ২ জিবি র‍্যামের সাথে আসবে, সেহেতু এতে অ্যান্ড্রয়েড গো এডিশন অপারেটিং সিস্টেম পাওয়া যাবে বলে আমাদের অনুমান। আর কালার অপশনের কথা বললে, ডেনিম ব্ল্যাক, লেক ব্লু এবং ব্যাম্বু গ্রিন রঙের সাথে আগামী সপ্তাহে লঞ্চ হবে Realme C30।

RELATED ARTICLES

আরও পড়ুন