Realme C30 সস্তায় পাওয়ারফুল ব্যাটারি সহ বিভিন্ন দেশে লঞ্চ হচ্ছে, পেল BIS সহ একাধিক দেশের অনুমোদন

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি শীঘ্রই বাজারে Realme C30 হ্যান্ডসেটটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। শোনা যাচ্ছে আগামী মাসেই ফোনটির ওপর থেকে পর্দা সরাবে সংস্থা। এখন লঞ্চের আগে এই নতুন ডিভাইসটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC), রাশিয়ার ইউরেশিয়ান ইকোনমিক কমিশন (EEC), ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), টিইউভি রাইনল্যান্ড (TÜV Rheinland)-এর পাশাপাশি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সহ বিভিন্ন সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করা হয়েছে। এই প্ল্যাটফর্মগুলির লিস্টিং থেকে জানা গেছে যে, আসন্ন হ্যান্ডসেটটি একটি ৪জি ফোন হবে এবং এতে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ওয়াই-ফাই এবং ব্লুটুথ কানেক্টিভিটি থাকবে৷

Realme C30- কে দেখতে পাওয়া গেল একাধিক সার্টিফিকেশন সাইটে

টেক সাইট মাইস্মার্টপ্রাইস বিভিন্ন সার্টিফিকেশন ওয়েবসাইটে RMX3581 মডেল নম্বর সহ রিয়েলমি সি৩০-এর তালিকাগুলি স্পট করেছে। এরমধ্যে থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) ওয়েবসাইটের তালিকাটি এই ফোনের বাণিজ্যিক নামটি নিশ্চিত করেছে৷ এখান থেকে আরও জানা গেছে যে, এই রিয়েলমি ফোনটি একটি ৪জি হ্যান্ডসেট হবে।

আবার, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর তালিকা অনুযায়ী, আপকামিং রিয়েলমি সি৩০-এ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এটি সংযোগের জন্য ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই, ব্লুটুথ এবং ডুয়েল সিম সাপোর্ট সহ আসবে। তালিকায় আরও উল্লেখ করা হয়েছে যে, এই নতুন রিয়েলমি ফোনটির পরিমাপ ১৬৪.১x৭৫.৫৩x৮.৪৮ মিলিমিটার এবং ওজন ১৮১ গ্রাম হবে। অন্যদিকে, টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন প্ল্যাটফর্মে রিয়েলমি সি৩০ মডেলটি ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ তালিকাভুক্ত হয়েছে। এছাড়া, একই RMX3581 মডেল নম্বর সহ নতুন হ্যান্ডসেটটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গেছে। এই সাইটেই ইঙ্গিত দেওয়া হয়েছে যে, আসন্ন স্মার্টফোনটি নয়ডার প্ল্যান্টে তৈরি করা হবে।

প্রসঙ্গত সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে, Realme C30 আগামী মাসে অর্থাৎ জুনে ভারতে একটি বাজেট হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করবে এবং এটি অ্যান্ড্রয়েড গো সংস্করণ চলবে। ফোনটি ২ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ এবং ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ- এই দুটি কনফিগারেশনে বাজারে আসবে বলে জানা গেছে। Realme C30 ব্যাম্বু গ্রিন, ডেনিম ব্ল্যাক এবং লেক ব্লু – এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। এছাড়া, চলতি বছরের শুরুতে রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ জানিয়েছিলেন যে, এই বছর C30 সিরিজের অধীনে আরও কয়েকটি হ্যান্ডসেট লঞ্চ করবে সংস্থা।

সঙ্গে থাকুন ➥