Realme GT 2, Realme GT 2 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগনের সবচেয়ে শক্তিশালী প্রসেসর সহ বিশ্ব বাজারে লঞ্চ হল

Avatar

Published on:

জানুয়ারি মাসের শুরুতেই চীনের বাজারে আত্মপ্রকাশ করে Realme GT 2 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। আর চীনে লঞ্চের পর এবার প্রত্যাশামতই গ্লোবাল মার্কেটেও রিয়েলমি এই সিরিজের ডিভাইসগুলির ওপর থেকে পর্দা সরালো। চীনের মত Realme GT 2-এর গ্লোবাল লাইনআপেও অন্তর্ভুক্ত রয়েছে Realme GT 2 এবং Realme GT 2 Pro স্মার্টফোন দুটি। এই সিরিজটির প্রধান হাইলাইট হল, ডিভাইসগুলি কোয়ালকম (Qualcomm)- এর এখন পর্যন্ত সবচেয়ে শক্তিশালী দুটি চিপসেট সহ এসেছে। হ্যান্ডসেটগুলি তৈরীর সময় পরিবেশের দিকে বিশেষ নজর দিয়েছে সংস্থা, তাই Realme GT 2 এবং Realme GT 2 Pro- উভয় মডেলের ব্যাক কভারে “ইনোভেটিভ বায়ো-বেসড ডিজাইন” দেখতে পাওয়া যাবে। আসুন তাহলে জেনে নেওয়া যাক রিয়েলমির এই নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন দুটির গ্লোবাল মার্কেটের দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি।

রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো – এর দাম (Realme GT 2 and Realme GT 2 Pro Price)

ইউরোপের মার্কেটে রিয়েলমি জিটি ২ ফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম রাখা হয়েছে ৫৪৯ ইউরো (প্রায় ৪৬,৬০০ টাকা) এবং এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের মূল্য ৫৯৯ ইউরো (আনুমানিক ৫০,৫৬০ টাকা)। অন্যদিকে, রিয়েলমি জিটি ২ প্রো- এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৪৯ ইউরো (প্রায় ৬৩,৪০০ টাকা), আর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৮৪৯ ইউরো (প্রায় ৭১,৫৬০ টাকা) ধার্য করা হয়েছে।

তবে, ‘আর্লি বার্ড’ অর্থাৎ যারা এই রিয়েলমি ফোনগুলি আগে কিনবেন তারা ফোনের নির্দিষ্ট দামের ওপর ১০০ ইউরো বা প্রায় ৮,৫০০ টাকা ছাড় পাবেন। রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো ফোন দুটিকে পেপার হোয়াইট, পেপার গ্রিন, স্টিল ব্ল্যাক, টাইটানিয়াম ব্লু- এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

রিয়েলমি জিটি ২- এর স্পেসিফিকেশন (Realme GT 2 Specifications)

রিয়েলমি জিটি ২ ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে আছে। এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এতে ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য Realme GT 2 ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে উপস্থিত রয়েছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য Realme GT 2 ফোনে দেওয়া হয়েছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

রিয়েলমি জিটি ২ প্রো- এর স্পেসিফিকেশন (Realme GT 2 Pro Specifications)

রিয়েলমি জিটি ২ প্রো ফোনে ৬.৭ ইঞ্চি ২কে এলটিপিও অ্যামোলেড (AMOLED) পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ এসেছে। রিয়েলমি জিটি ২ প্রো ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে চলে।

ক্যমেরার ক্ষেত্রে, Realme GT 2 Pro ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল মাইক্রোস্কোপ সেন্সর উপস্থিত রয়েছে। আবার ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৬১৫ ফ্রন্ট ক্যামেরা সেন্সর রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য Realme GT 2 Pro-এ দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে থাকবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। সংস্থার তরফে দাবি করা হয়েছে, এই ফাস্ট চার্জিং প্রযুক্তির সাহায্যে ৩৩ মিনিটে ফোনটি ১০০ শতাংশ চার্জ সম্পূর্ণ করা সম্ভব। এছাড়া,নিরাপত্তার জন্য, Realme GT 2 Pro ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥