HomeTech NewsRealme GT 2, Realme GT 2 Pro গ্লোবাল মার্কেটে লঞ্চ হচ্ছে 22...

Realme GT 2, Realme GT 2 Pro গ্লোবাল মার্কেটে লঞ্চ হচ্ছে 22 মার্চ, ভারতে একই দিনে আসতে পারে

রিয়েলমি জিটি ২ লাইনআপের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনগুলি ইন্দোনেশিয়ায় ২২ মার্চ লঞ্চ হতে পারে। রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো ফ্ল্যাগশিপ ফোনগুলি সম্ভবত ভারতে এই উল্লিখিত তারিখেই উন্মোচিত হতে পারে

চলতি বছরের শুরুতেই রিয়েলমি চীনের বাজারে লঞ্চ করেছে তাদের Realme GT 2 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। আবার এই সিরিজটি গত মাসের শেষে ইউরোপীয় বাজারেও উন্মোচিত হয়েছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত রয়েছে Realme GT 2 এবং Realme GT 2 Pro মডেল দুটি। সম্প্রতি চীনা সংস্থাটি এশিয়ার বাজারেও এই লাইনআপটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জল্পনা চলছে৷ আর এখন অনলাইনে প্রকাশিত কয়েকটি স্ন্যাপশট থেকে সামনে এসেছে ইন্দোনেশিয়ার বাজারে Realme GT 2 সিরিজটি আগামী ২২ মার্চ লঞ্চ হবে। অনুমান করা হচ্ছে যে, এই সিরিজটি ওই একই তারিখে ভারতের বাজারেও আত্মপ্রকাশ করতে পারে।

Realme GT 2 সিরিজটি ইন্দোনেশিয়া ও ভারতের বাজারে আসছে চলতি মাসেই

ইউএসএসফিডস (Ussfeeds) নামক ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে ইন্দোনেশিয়ার এক সংবাদপত্রের প্রথম পাতায় ছাপা একটি বিজ্ঞাপনের কিছু ছবি পোস্ট করা হয়েছে। সংবাদপত্রের বিজ্ঞাপনটি প্রকাশ করে যে, রিয়েলমি জিটি ২ লাইনআপের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনগুলি ইন্দোনেশিয়ায় ২২ মার্চ লঞ্চ হতে পারে। রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো ফ্ল্যাগশিপ ফোনগুলি সম্ভবত ভারতে এই উল্লিখিত তারিখেই উন্মোচিত হতে পারে।

জানিয়ে রাখি, সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে ভারতের বাজারে Realme GT 2 Pro ফোনের স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং কালার অপশনগুলি সামনে আসে। রিপোর্ট অনুযায়ী, এই আপকামিং ডিভাইসটি ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ- এই দুই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এছাড়া, ফ্ল্যাগশিপ ফোনটি পেপার ব্ল্যাক, পেপার হোয়াইট এবং পেপার গ্রিন -এই তিনটি কালার অপশনে ভারতে আসতে পারে।

রিয়েলমি জিটি ২ এবং জিটি ২ প্রো-এর স্পেসিফিকেশন (Realme GT 2, GT 2 Pro Specifications)

রিয়েলমি জিটি ২ সিরিজের ডিভাইস দুটি চীন এবং গ্লোবাল মার্কেটে বর্তমানে উপলব্ধ রয়েছে, তাই এই ফোনগুলির কোনও স্পেসিফিকেশনই আর অজানা নেই। রিয়েলমি জিটি ২ বেস মডেলটিতে রয়েছে ৬.৬৩ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ব্যাক প্যানেল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল (প্রধান) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে। রিয়েলমির এই ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে, রিয়েলমি জিটি ২ প্রো-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির কোয়াড এইচডি+ এলটিপিও (AMOLED) ডিসপ্লে আছে। এই ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং রিয়ার প্যানেলে ওআইএস সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল (প্রধান) + ৫০ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ৩ মেগাপিক্সেল (মাইক্রোস্কোপ) সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই হ্যান্ডসেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা চালিত এবং এতে পাওয়ার ব্যাকআপের জন্য পাওয়া যাবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

উল্লেখ্য, Realme GT 2 সিরিজের উভয় মডেলই অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে। Realme GT 2 এবং Realme GT 2 Pro -এর অন্যান্য মূল ফিচারগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে এলপিডিডিআর৫ র‍্যাম, ইউএফএস ৩.১ স্টোরেজ এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

RELATED ARTICLES

Most Popular