HomeTech NewsRealme GT Neo 3 আসছে নতুন Dimensity 8100 প্রসেসর ও 12GB র‍্যাম...

Realme GT Neo 3 আসছে নতুন Dimensity 8100 প্রসেসর ও 12GB র‍্যাম সহ, দেখা গেল TENAA তে

Realme GT Neo 3 ফোনটি MediaTek Dimensity 8100 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট ও সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম সহ আসবে

রিয়েলমি তাদের GT Neo সিরিজের একটি নতুন স্মার্টফোন শীঘ্রই বাজারে নিয়ে আসবে বলে জল্পনা চলছে। সম্প্রতি দুটি রিয়েলমি ফোন চীনের TENAA সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। সাইটে ফোন দুটির নাম উল্লেখ করা হয়নি। তবে মডেল নম্বর দেখে অনুমান করা হচ্ছে এই দুই মডেলই একই ডিভাইসের দুটি ভিন্ন নেটওয়ার্ক ভ্যারিয়েন্ট হতে পারে। এখন এবার এক পরিচিত টিপস্টার দাবি করেছেন যে, এর মধ্যে একটি মডেল Realme GT Neo 3 নামে বাজারে আত্মপ্রকাশ করবে। জানা গেছে, এই ফোনগুলি MediaTek Dimensity 8100 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট ও সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম সহ আসবে।

রিয়েলমির দুই স্মার্টফোন পেল TENAA- এর অনুমোদন

RMX3560 এবং RMX3562 মডেল নম্বর সহ দুটি নতুন রিয়েলমি স্মার্টফোন চীনের TENAA সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটের তালিকা থেকে এই ফোনের প্রধান স্পেসিফিকেশন গুলি সামনে এসেছে। টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) জানিয়েছেন, RMX3560 মডেল নম্বর যুক্ত ফোনটি চীনের বাজারে রিয়েলমি জিটি নিও ৩ নাম সহ লঞ্চ হবে।

Realme RMX3560/2 বা Realme GT Neo 3- এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Realme RMX3560/2 ফোনে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল এইচডি+ রেজোলিউশন অফার করবে। বাজারে বিদ্যমান রিয়েলমি ফোনগুলিতে সাধরনত ওপরের বাম কোণায় পাঞ্চ-হোল কাট-আউটটি থাকে, তবে আসন্ন ফোনগুলির ওপরের মধ্যবর্তী অবস্থানে একটি পাঞ্চ-হোল কাট-আউটটি দেখা যাবে বলে মনে করা হচ্ছে। টিপস্টার জানিয়েছেন, এই হ্যান্ডসেটগুলি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ আসবে। নিরাপত্তার জন্য, এতে একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে।

ফটোগ্রাফির জন্য, Realme RMX3560/2 মডেল গুলির পিছনের শেলে ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেখতে পাওয়া যাবে। টিপস্টার দাবি করেছেন যে, এতে প্রধান স্ন্যাপার হিসাবে একটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট যুক্ত সনি আইএমএক্স৭৬৬ সেন্সর ব্যবহার করা হবে। এর সাথে ৮ মেগাপিক্সেলের এবং ২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। ডিভাইসের সামনের দিকে সেলফি তোলার জন্য ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হবে।

Realme RMX3560/2 ডিভাইসগুলি ২.৮৫ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যা সম্ভবত আসন্ন ডাইমেনসিটি ৮১০০ চিপসেটটি হবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, সাম্প্রতিক এক রিপোর্টে দাবি করা হয়েছে মিডিয়াটেক মার্চ মাসে তাদের ডি৮১০০ (D8100) প্রসেসরটি লঞ্চ করবে। এছাড়া এই হ্যান্ডসেট দুটিতে ৮ জিবি /১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি/ ৫১২ জিবি স্টোরেজ মিলবে। সম্ভবত, আপকামিং রিয়েলমি ফোনগুলি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) ইউজার ইন্টারফেসে রান করবে। টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন এর সাথে যোগ করেছেন যে, মডেল দুটি একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক সহ আসবে।

RMX3560/2 উভয় মডেলেই একটি ডুয়েল সেল ব্যাটারি পাওয়া যাবে। TENAA লিস্টিং শুধুমাত্র উভয় স্মার্টফোনের একটি সেলের রেটেড ক্যাপাসিটি উল্লেখ করা হয়েছে। RMX3560 মডেল নম্বর যুক্ত স্মার্টফোনে ২,৪৪০ এমএএইচ ব্যাটারি (ডুয়েল সেল) দেওয়া হবে, আর RMX3562-এ একটি ২,১৮০ এমএএইচ ব্যাটারি (ডুয়েল সেল) থাকবে৷

টিপস্টার দাবি করেছেন যে Realme GT Neo 3 “৪,৫০০ এমএএইচ/ ৫,০০০ এমএএইচ ডুয়েল ভার্সনে আসবে, যা থেকে মনে করা হচ্ছে যে দুটি মডেল বিভিন্ন আকারের ব্যাটারির সাথে আসতে পারে। তবে এখনও RMX3560/2-এর ফাস্ট-চার্জিং সাপোর্ট সম্পর্কে কোনো তথ্য প্রকাশ্যে আসেনি। তবে টিপস্টার বলেছেন আসন্ন Realme GT Neo 3 ফোনের চার্জিং বিভাগে বিশেষ চমক থাকবে। সবশেষে, ফোন দুটির পরিমাপ ১৬৩.৩ x ৭৫.৬ x ৮.২ মিলিমিটার এবং ওজন ১৮৮ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular