এবার ভারতে তৈরি হবে Realme-র ল্যাপটপ ও ট্যাবলেট, আসছে একাধিক সস্তা 5G ফোন

Published on:

গত কয়েক বছরে শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা হিসেবে রিয়েলমি (Realme) মার্কেটে নিজের স্থানটি আরও মজবুত করেছে। তবে সংস্থাটি শুধুমাত্র স্মার্টফোন নির্মাণেই থেমে নেই, এর পাশাপাশি তারা টেলিভিশন, ল্যাপটপ, ট্যাবলেট থেকে শুরু করে ইলেকট্রনিক্স অ্যাক্সেসরিজের মার্কেটেও পা রেখেছে। বর্তমানে এই প্রযুক্তি সংস্থাটি কেএইচওয়াই ইলেকট্রনিক্স (KHY Electronics)-এর সাথে দিল্লির নয়ডাতে স্থানীয়ভাবে অডিও প্রোডাক্ট তৈরি করার জন্য তাদের পার্টনারশিপের চুক্তি বৃদ্ধি করেছে। রিয়েলমির সিইও (CEO) মাধব শেঠের মতে, অন্যান্য অডিও এবং ওয়্যারেবল ডিভাইসগুলি দেশে আনতে অন্যান্য ভারতীয় চুক্তিবদ্ধ ম্যানুফ্যাকচারারদের সাথেও আলোচনা চলছে। রিয়েলমি ২০২৩ সালের প্রথম দিকে ভারতে ল্যাপটপ এবং ট্যাবলেট তৈরি করার পরিকল্পনা করছে৷ এর জন্য ব্র্যান্ডটি তিনটি সম্ভাব্য অংশীদারের সাথে আলোচনা শুরু করেছে বলেও জানা গেছে৷

Realme আগামী বছরের মধ্যে ভারতে স্থানীয়ভাবে ল্যাপটপ এবং ট্যাবলেট তৈরি করতে চলেছে

বর্তমানে, ওপ্পো (Oppo), উইংটেক মোবাইলস (Wingtech Mobiles) এবং ডিবিজি টেকনোলজি (DBG Technology)- এই তিনটি সংস্থা রিয়েলমির জন্য স্মার্টফোন তৈরি করে। আবার ভাগবতী (Bhagwati) এবং ভিডিওটেক্স (Videotex) সংস্থা দুটি এই ব্র্যান্ডের জন্য স্মার্ট টিভি তৈরি করে থেকে। রিয়েলমির চিফ এক্সিকিউটিভ অফিসার মাধব শেঠ বলেছেন যে, সংস্থার এই স্থানীয় উৎপাদন সম্প্রসারণে বিনিয়োগ এবং উৎপাদন বাস্তুতন্ত্রের বিকাশের জন্য ভবিষ্যত পরিকল্পনা ১,০০০ বেশি কর্মসংস্থান তৈরি করবে।

এছাড়াও, মাধব শেঠ ইকোনমিক টাইমস (ET)-কে জানিয়েছেন যে, Realme শুধুমাত্র একটি পণ্য তৈরি করতে কেএইচওয়াই ইলেকট্রনিক্স-এ ২৬.৭ কোটি টাকা বিনিয়োগ করেছে এবং আরও বিনিয়োগ করতে থাকবে। কোম্পানি চলতি বছরের মধ্যেই অডিও ক্যাটাগরিতে ৬-৮ টি প্রোডাক্ট লঞ্চ করার লক্ষ্যে রয়েছে। এক্সিকিউটিভ আরও যোগ করেছেন যে, গ্রাহকরা তাদের স্বাস্থ্য/ফিটনেস প্রয়োজনীয়তার জন্য ‘দ্বিতীয় স্ক্রিন’-এর দিকে ঝুঁকছেন, যা স্মার্টওয়াচের চাহিদা বৃদ্ধি করছে। Realme ভারতে একাধিক অডিও এবং স্মার্টওয়াচ আনার পরিকল্পনা করছে।

উল্লেখ্য, স্মার্টফোন সম্পর্কে মাধব শেঠ আরও জানান যে, রিয়েলমি বর্তমানে ১০,০০০- ১৫,০০০ টাকার বিভাগে আরও ৫জি-এনাবল ফোন আনার দিকে মনোনিবেশ করবে। সংস্থা ১৫,০০০ টাকার সেগমেন্টের প্রায় ৯০ শতাংশ হ্যান্ডসেটই ৫জি সংযোগের সাথে আনবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥