Realme Narzo 50A Prime: যেমন ব্যাটারি ব্যাকআপ, তেমন পারফরম্যান্স, ভারতে আসছে নয়া রিয়েলমি ফোন

Avatar

Published on:

গতমাসে ইন্দোনেশিয়ার মার্কেটে আত্মপ্রকাশের পর Realme Narzo 50A Prime স্মার্টফোনটি এবার ভারতীয় বাজারে আসছে। শোনা যাচ্ছে এই হ্যান্ডসেটটি এই মাসের শেষের দিকে লঞ্চ হতে পারে। তবে ব্র্যান্ডের পক্ষ থেকে এখনও অফিসিয়ালি কিছু জানানো হয়নি। যদিও এখন ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এর ভারতীয় শাখার সাইটে Realme Narzo 50A Prime-এর একটি প্রচারমূলক পোস্টার প্রকাশিত হয়েছে, যা ডিভাইসটির আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে। আসুন এই নতুন রিয়েলমি স্মার্টফোনটির প্রোমোশনাল পোস্টারটি থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Realme Narzo 50A Prime- এর প্রচারমূলক পোস্টার

অ্যামাজন ইন্ডিয়ার সাইটে প্রকাশিত রিয়েলমি নারজো ৫০এ প্রাইম -এর প্রচারমূলক পোস্টারটি সঠিক লঞ্চের তারিখ না উল্লেখ করলেও, নিশ্চিত করেছে যে শীঘ্রই এটি ভারতের বাজারে পা রাখবে। এছাড়া এতে একটি ক্রিপ্টিক টেক্সটও রয়েছে,- “ম্যাসিভ পাওয়ার। মাইটি পারফরম্যান্স”, যা আপকামিং ফোনটির ব্যাটারি এবং পারফরম্যান্সের দিকে ইঙ্গিত করছে বলে অনুমান করা যায়।

প্রসঙ্গত, এই ফোনের ক্ষেত্রে “ম্যাসিভ পাওয়ার” থাকার দাবিটি একেবারেই যথাযথ, কেননা ডিভাইসটি ইন্দোনেশিয়ায় একটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ লঞ্চ হয়েছে৷ তবে “মাইটি পারফরম্যান্স” এর কথা বললে নিশ্চিতভাবে বলা যায়না যে ফোনটি কতটা সেই দাবি পূরণ করতে পারবে। কারণ ডিভাইসটি ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত ইউনিসক টি৬১২ চিপসেট দ্বারা চালিত। এটি একটি এন্ট্রি-লেভেল চিপসেট, তবে চিপটি বাজেট রেঞ্জের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসরের মতোই কাজ করে। কিন্তু পারফরম্যান্সের দিক থেকে এটি আবার স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের থেকে একটু পিছনেই রয়েছে।

এছাড়া, Realme Narzo 50A Prime-এ ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে আছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন, ৬০০ নিট ব্রাইটনেস এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। ফটোগ্রাফির জন্য, এই ফোনটির ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম এবং সামনে একটি সেলফি স্ন্যাপার বর্তমান। ব্যাক প্যানেলের ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অবস্থান করছে৷ নিরাপত্তার জন্য এই রিয়েলমি ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে এবং ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউ আই (Realme UI) কাস্টম স্কিনে রান করে।

সঙ্গে থাকুন ➥