দেখতে পুরো Apple Macbook Air, মধ্যবিত্তের বাজারে আসছে Realme Notebook Air

Published on:

রিয়েলমি (Realme) ইদানিং তাদের একটি নতুন ল্যাপটপের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছিল। সেইমতো সংস্থার তরফে এখন ঘোষণা করা হয়েছে যে তারা আগামী ১২ জুলাই চীনে ৪.৯ মিলিমিটার চওড়া বেজেল সহ Realme Notebook Air ল্যাপটপটি লঞ্চ করবে। আসন্ন ল্যাপটপটি Realme Pad X-এর মতো চেকারবোর্ড-স্টাইলের ডিজাইন সহ দুটি কালার অপশনে বাজারে আসবে বলে জানা গেছে। ল্যাপটপের রেন্ডারগুলিও অনলাইনে শেয়ার করা হয়েছে। তবে এই নতুন রিয়েলমি ল্যাপটপের স্পেসিফিকেশন এবং উপলব্ধতা সম্পর্কে সংস্থা এখনও বিস্তারিতভাবে কিছু ঘোষণা করেনি। যদিও সোশ্যাল মিডিয়ায় রিয়েলমির শেয়ার করা একটি ছবিতে, আসন্ন Realme Notebook Air-এর বেজেলগুলিকে Apple MacBook Air M1-এর বেজেলের সাথে তুলনা করতে দেখা গেছে।

Realme Notebook Air আসছে আগামী সপ্তাহেই

রিয়েলমি সম্প্রতি চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ওয়েইবো (Weibo) তে ঘোষণা করেছে যে, তারা আগামী ১২ জুলাই চীনে রিয়েলমি নোটবুক এয়ার ল্যাপটপটি লঞ্চ করবে। যদিও, কোম্পানি আসন্ন ল্যাপটপের কোনও স্পেসিফিকেশন শেয়ার করেনি, তবে ঘোষণা করেছে যে, এতে ৪.৯ মিলিমিটার পাতলা বেজেল থাকবে। শুধু তাই নয়, সংস্থা তাদের আসন্ন ল্যাপটপের বেজেলকে অ্যাপলের ম্যাকবুক এয়ার এম১-এর সাথে তুলনা করেছে। উল্লেখযোগ্যভাবে, নোটবুক এয়ারের ক্ষেত্রে, রিয়েলমি কেন তাদের প্রচলিত নামকরণ অর্থাৎ শুধুমাত্র ‘বুক’ শব্দটির পরিবর্তে ল্যাপটপের নাম ‘নোটবুক’ রেখেছে, তা এখনও স্পষ্ট নয়।

যাইহোক, কিছুদিন আগে টিপস্টার হোয়াইল্যাব (WhyLab) আসন্ন Realme Notebook Air-এর কিছু প্রধান স্পেসিফিকেশন এবং রেন্ডার অনলাইনে শেয়ার করেছেন। তার দাবি, এই ল্যাপটপটি চীনে স্টার গ্রে এবং সি সল্ট ব্লু-এই দুটি কালার অপশনে লঞ্চ হবে। টিপস্টারের শেয়ার করা রেন্ডার অনুযায়ী, সি সল্ট ব্লু কালার ভ্যারিয়েন্টটি একটি চেকারবোর্ড ডিজাইনের সাথে আসতে পারে, যা এর আগে Realme Pad X-এর রিয়ার প্যানেলে দেখা গিয়েছিল। এছাড়াও এই রেন্ডারগুলি থেকে জানা গেছে যে, Realme Notebook Air-এর বাঁদিকে দুটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি হেডফোন জ্যাক রয়েছে।

উল্লেখ্য, আগামী ১২ জুলাই লঞ্চের তারিখটি নির্দেশ করে যে, নতুন Realme Notebook Air ল্যাপটপটি Realme GT 2 Explorer Master Edition-এর সাথে লঞ্চ হতে পারে। সম্প্রতি এই স্মার্টফোনটির টিজারও ওয়েইবো (Weibo)-তে টিজ করা হয়েছে, যা নিশ্চিত করেছে, এই হ্যান্ডসেটে এলপিডিডিআর৫এক্স র‍্যাম থাকবে।

সঙ্গে থাকুন ➥