Realme Pad Mini ট্যাবলেট, Realme Buds Q2s ইয়ারফোন ভারতে লঞ্চ হল, দাম শুরু ১৯৯৯ টাকা থেকে

Avatar

Published on:

Realme Pad Mini ট্যাবলেট ও Realme Buds Q2s ইয়ারবাড আজ ভারতে লঞ্চ হল। এরমধ্যে ট্যাবটি আগেই ফিলিপাইনে আত্মপ্রকাশ করেছে। আবার চীনে উপলব্ধ রয়েছে ইয়ারফোনটি। Realme Pad Mini এর কথা বললে, এতে ৬,৪০০ এমএএইচ ব্যাটারি, ইউনিসক টি৬১৬ চিপসেট ও ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আবার Realme Buds Q2 এর উত্তরসূরীতে পাওয়া যাবে ডলবি অ্যাটমস সাপোর্ট, টানা ৩০ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ ও এনভারমেন্টাল নয়েজ ক্যান্সলেশন ফিচার।

Realme Pad Mini, Realme Buds Q2s এর দাম ও লভ্যতা

রিয়েলমি প্যাড মিনি এর ওয়াই-ফাই (Wi-Fi) ভ্যারিয়েন্টের ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা। অন্যদিকে এলটিই (LTE) ভ্যারিয়েন্টের ৩ জিবি ও ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১২,৯৯৯ টাকা ও ১৪,৯৯৯ টাকা। আগামী ২ মে Flipkart, realme.com ও রিটেল স্টোর থেকে রিয়েলমি প্যাড মিনি গ্রে ও ব্লু কালারে পাওয়া যাবে। লঞ্চ অফারে এটি ২,০০০ টাকা পর্যন্ত ছাড়ে কেনার সুযোগ রয়েছে।

অন্যদিকে, রিয়েলমি বাডস কিউ২এস এর দাম ধার্য করা হয়েছে ১,৯৯৯ টাকা। ইয়ারবাডটি Flipkart, Amazon, realme.com থেকে ২ মে নাইট ব্ল্যাক, পেপার গ্রিন ও পেপার হোয়াইট কালারে বেছে নেওয়া যাবে।

Realme Pad Mini এর স্পেসিফিকেশন, ফিচার

অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই কাস্টম স্কিন সহ আসা রিয়েলমি প্যাড মিনি ট্যাবলেটে পাওয়া যাবে ৮.৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে, যার রেজোলিউশন এইচডি (১৩৪০ x ৮০০ পিক্সেল) ও স্ক্রিন-টু-বডি রেশিও ৮৪.৫৯ শতাংশ। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মালি জি৫৭ এমপি১ জিপিইউ সহ ইউনিসক টি৬১৬ প্রসেসর। রিয়েলমি প্যাড মিনি ওয়াই-ফাই ও এলটিই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এটি ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Realme Pad Mini-র পিছনে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা বর্তমান। তবে এলইডি ফ্ল্যাশ অনুপস্থিত। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ট্যাবটির সামনে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা মিলবে।

Realme Pad Mini ট্যাবটি ৬,৪০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। একই সাথে রিভার্স চার্জিংয়ের সমর্থন নিয়ে এসেছে এটি। অর্থাৎ ইউএসবি কেবলের মাধ্যমে স্মার্টফোন বা অন্যান্য ডিভাইসও চার্জ করা যাবে। ব্যাটারিটি ফুল চার্জে ১৫.৮ ঘন্টা পর্যন্ত ভিডিও স্ট্রিমিং টাইম অফার করবে। এতে আছে ডুয়েল স্টেরিও স্পিকার।

Realme Buds Q2s এর স্পেসিফিকেশন, ফিচার

রিয়েলমি বাডস কিউ২এস ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনটি ট্রান্সপারেন্ট স্পেস ক্যাপসুল ডিজাইনের সাথে এসেছে। বেস বাড়ানোর জন্য এতে ব্যবহৃত হয়েছে ১০ এমএম ড্রাইভার। শুধু তাই নয়, থ্রীডি সারাউন্ড সাউন্ডের জন্য এটি ডলবি অ্যাটমস অডিও সাপোর্ট করবে এবং ব্যবহারকারী এতে তার পছন্দমতো সাউন্ড এফেক্ট নির্বাচন করতে পারবেন। তদুপরি এতে দেওয়া হয়েছে ইন্টালিজেন্ট নয়েজ রিডাকশন অ্যালগরিদম। ফলে এর এআই পাওয়ার ইএনসি মোডের মাধ্যমে ব্যবহারকারী স্বচ্ছ কলিং এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারবেন। সংস্থার দাবি, ইয়ারফোনটি সঠিকভাবে শব্দ ফিল্টার করে ভয়েস কোয়ালিটি অপটিমাইজ করতে সক্ষম।

অন্যদিকে, নতুন রিয়েলমি বাডস কিউ২এস ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনটি টাচ এনাবেল সারফেসের সাথে এসেছে। ফলে এতে স্পর্শ করে সহজেই মিউজিক এবং কল নিয়ন্ত্রণ করা সম্ভব। আগেই বলা হয়েছে, গেমিংয়ের জন্য এটি উপযুক্ত। এতে গেমের শব্দ এবং ছবি সিঙ্ক্রোনাইজ করার জন্য ৮৮ এমএস আল্ট্রা লো ল্যাটেন্সি মোড উপলব্ধ। এছাড়া জল থেকে সুরক্ষা দিতে এটি IPX4 রেটিং সহ এসেছে। এমনকি দ্রুত কানেক্টিভিটির জন্য ইয়ারফোনটিতে ব্যবহার করা হয়েছে ব্লুটুথ ভি৫.২। ব্যবহারকারী রিয়েলমি লিঙ্ক অ্যাপের মাধ্যমে সহজেই তার স্মার্টফোন থেকে এটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন।

সংস্থাটি দাবি করেছে, একবার পরিপূর্ণ চার্জে Realme Buds Q2s ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনটি ৭ ঘণ্টা পর্যন্ত প্লে টাইম অফার করবে। শুধু তাই নয়, চার্জিং কেস সমেত এটি ৩০ ঘণ্টা পর্যন্ত সক্রিয় থাকতে সক্ষম। উপরন্তু, ইয়ারফোনটি ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্টসহ আসায় সি টাইপ চার্জারয়ের মাধ্যমে মাত্র ১৫ মিনিট চার্জে এটি তিন ঘন্টা পর্যন্ত ব্যবহারযোগ্য।

সঙ্গে থাকুন ➥