Realme Q5i 5G লঞ্চ হল পাওয়ারফুল ব্যাটারি ও ডুয়েল ক্যামেরার সাথে, দাম শুরু মাত্র ১৪ হাজার টাকা থেকে

Avatar

Published on:

রিয়েলমি আজ হোম মার্কেট চীনে লঞ্চ করলো তাদের নতুন Realme Q5i স্মার্টফোনটি। এই হ্যান্ডসেটটি Realme Q5 লাইনআপের অন্তর্গত, যার মধ্যে Realme Q5 এবং Realme Q5 Pro মডেলগুলিও রয়েছে। রেগুলার এবং প্রো মডেলগুলি আগামী ২০ এপ্রিল চীনের বাজারে লঞ্চ হবে বলে জানা গেছে। Realme Q5i ফোনটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, MediaTekDimensity 810 চিপসেট এবং একটি বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আবার এতে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং সর্বোচ্চ ৬ জিবি র‍্যাম। আসুন সদ্য লঞ্চ হওয়া এই রিয়েলমি স্মার্টফোনটির দাম, উপলব্ধতা এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

রিয়েলমি কিউ৫আই-এর মূল্য এবং লভ্যতা (Realme Q5i Price and Availability)

চীনের মার্কেটে রিয়েলমি কিউ৫আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ রয়েছে। এই হ্যান্ডসেটের ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণগুলির দাম রাখা হয়েছে যথাক্রমে ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৪,৪০০ টাকা) এবং ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৫৬০ টাকা)। এই ডিভাইসটি ওবসিডিয়ান ব্লু এবং গ্রাফাইট ব্ল্যাক – এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে।

প্রসঙ্গত রিয়েলমির কিউ-সিরিজের স্মার্টফোনগুলি একচেটিয়াভাবে শুধুমাত্র চীনেই উপলব্ধ। তাই, রিয়েলমি কিউ৫আই অন্যান্য বাজারে আসবে কিনা তা এখনও স্পষ্ট নয়। এমনকি যদি ফোনটি চীনের বাইরের বাজারে লঞ্চ হয়, তাহলে এটি ভিন্ন নামে আত্মপ্রকাশ করবে বলেই মনে করা হচ্ছে।

রিয়েলমি কিউ৫আই-এর স্পেসিফিকেশন এবং ফিচার (Realme Q5i Specifications and Features)

রিয়েলমি কিউ৫আই-এ ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে আছে, যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন, ২০:৯ অ্যাসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৬০০ নিট ব্রাইটনেস অফার করে। এই ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ ৫জি চিপসেট দ্বারা চালিত। এতে ৪ জিবি / ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যাবে।। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে রিয়েলমি কিউ৫আই-এর স্টোরেজ বাড়ানোও যাবে এবং এতে ৫ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যামের সাপোর্টও মিলবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউ আই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে।

Realme Q5i-এর রিয়ার শেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সিস্টেম এবং একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট অবস্থান করছে। আর ফোনের সামনের দিকে সেলফি তোলার জন্য একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য Realme Q5i একটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সহ এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সবশেষে নিরাপত্তার জন্য, Realme Q5i-এ একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥