Realme সস্তায় চলতি মাসের শেষেই লঞ্চ করছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসরের ফোন

Published on:

চিনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি সম্প্রতি তাদের ঘরেলু মার্কেটে Realme GT, Realme GT Neo, Realme V11 5G, Realme V13 5G, and Realme V15 5G, এবং Realme X7 Pro Ultra (Extreme Edition) স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। এই ফোনগুলিতে আমরা মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার হতে দেখেছিলাম। কোম্পানিটি ডাইমেনসিটি প্রসেসর সহ আরও একটি ফোন শীঘ্রই বাজারে আনতে পারে বলে জানা গেছে। মূলত সস্তায় 5G মডেম সহ এই প্রসেসরগুলি পাওয়া যায় বলেই, রিয়েলমি তাদের স্মার্টফোনে এর ব্যবহার বাড়াচ্ছে বলে অনুমান করা হচ্ছে।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন, Realme চলতি মাসের শেষে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসরের সাথে একটি স্মার্টফোন লঞ্চ করবে। যদিও তিনি ফোনটির নাম জানাননি। তবে তিনি বলেছেন, ফোনটির মূল্য যথেষ্ট কম হবে। আপাতত এই প্রসেসর সহ Vivo X60t এবং Vivo S9 ফোন দুটিকে আমরা লঞ্চ হতে দেখেছি।

এদিকে গতকাল রিয়েলমি-র ভাইস প্রেসিডেন্ট তথা গ্লোবাল প্রোডাক্ট লাইনের প্রেসিডেন্ট ওয়াং ওয়েই (Wang Wei) জানিয়েছেন, তারা শীঘ্রই Q সিরিজের নতুন ফোনের ওপর থেকে পর্দা সরাবে। পাশাপাশি এই ফোনের দাম সবার সাধ্যের মধ্যে থাকবে। সেক্ষেত্রে টিপস্টারের ফোনটি Realme Q সিরিজের আওতায় লঞ্চ হতে পারে বলে অনুমান করা হচ্ছে।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই চীনের TENAA সার্টিফিকেশন সাইটে RMX2205 মডেল নম্বর সহ রিয়েলমি-র একটি ফোন খুঁজে পাওয়া গিয়েছিল। যদিও ফোনটির নাম এখানে উল্লেখ ছিল না। তবে জানা গিয়েছিল এই ফোনে 5G সাপোর্ট সহ ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। সম্ভবত, এই ফোনটিই কিউ সিরিজের নতুন ফোন হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥