ভারতে আসছে 5G ফোন Realme X7 Pro, ৩৫ মিনিটে হবে ফুল চার্জ

Avatar

Published on:

সেপ্টেম্বরের শুরুতে রিয়েলমি চীনে তাদের X7 সিরিজ লঞ্চ করেছিল। এই সিরিজে দুটি ফোন আছে Realme X7 ও Realme X7 Pro। এর মধ্যে প্রো ভার্সনটিকে এবার গ্লোবাল মার্কেটে লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে কোম্পানি। সম্প্রতি Realme X7 Pro কে NBTC, NCC সহ ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ দেখা গেছে। যার অর্থ ফ্ল্যাগশিপ ফোনটি শীঘ্রই ভারতে আসছে। মুকুল শর্মা এও জানিয়েছেন, এই ফোনকে ডিসেম্বরে ভারতে লঞ্চ করা হতে পারে।

টিপ্সটার সুধাংশু একটি টুইট করে রিয়েলমি এক্স ৭ প্রো এর BIS লিস্টিং সামনে এনেছেন। ওয়েবসাইটে ফোনটির মডেল নম্বর RMX2121 এবং একে গত ২২ অক্টোবর অন্তর্ভুক্ত করা হয়েছিল। এদিকে কোম্পানির সিইও Madhav Sethও ইঙ্গিত দিয়েছেন, Realme X7 Pro ভারতীয় মার্কেটে জলদি লঞ্চ হবে।

তবে ভারত ছাড়াও অন্যান্য দেশেও এই ফোনটি লঞ্চ হবে। এরমধ্যে থাইল্যান্ড, তাইওয়ান ও ইউরোপের বিভিন্ন দেশ অন্তর্ভুক্ত আছে। কারণ এই ফোনটিকে থাইল্যান্ডের সার্টিফিকেশন সাইট NBTC ও তাইওয়ানের সার্টিফিকেশন সাইট NCC তেও দেখা গেছে। এই সাইটগুলি থেকে এও জানা গেছে রিয়েলমি এক্স ৭ প্রো ফোনে দুটি ২২৫০ এমএএইচ ব্যাটারি ও ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Realme X7 Pro স্পেসিফিকেশন:

এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড রিয়েলমি ইউআই এ চলে। এতে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। রিয়েলমি এক্স ৭ প্রো ফোনে মিডিয়াটেক ১০০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.১ স্টোরেজ।

Realme X7 Pro ফোনটি কোয়াড রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮৬ সেন্সর। এছাড়াও ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফির জন্য আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরার ফিলড অফ ভিউ ৮০ ডিগ্রী এবং অ্যাপারচার এফ/২.৪৫। পাওয়ারের জন্য এখানে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে ৬৫ ওয়াট সুপার ডার্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে। যা ৩৫ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে।

সঙ্গে থাকুন ➥