Redmi 10 আজ ১০ হাজার টাকার রেঞ্জে ভারতে লঞ্চ হচ্ছে, থাকবে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

Redmi 10 আজ ভারতে লঞ্চ হতে চলেছে। একটি ভার্চুয়াল ইভেন্টে এই ফোনটির উপর থেকে পর্দা সরানো হবে। ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করেছে ফোনটি। যদিও ভারতীয় সংস্করণে কিছু পরিবর্তন দেখা যাবে। যেমন Redmi 10 ফোনে রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে, যেখানে গ্লোবাল ভ্যারিয়েন্টে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছিল। আবার এতে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা।

Redmi 10 আজ কখন ভারতে লঞ্চ হবে

আগেই বলেছি রেডমি ১০ লঞ্চ করার জন্য একটি ইভেন্টের আয়োজন করা হয়েছে। এই ইভেন্ট দুপুর ১২টা থেকে শুরু হবে। কোম্পানির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও ওয়েবসাইট থেকে ইভেন্টটি দেখা যাবে। এছাড়া নীচে এম্বেড করা লিঙ্ক থেকেও ইভেন্টটি সরাসরি দেখা যাবে।

Redmi 10 ফোনের সম্ভাব্য দাম

ভারতে রেডমি ১০ এর দাম রাখা হতে পারে ১০,০০০ টাকার কাছাকাছি। যদিও কোম্পানির তরফে এখনও ফোনটির দামের বিষয়ে কিছু জানানো হয়নি।

Redmi 10 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমি তাদের মাইক্রো সাইটে জানিয়েছে, রেডমি ১০ ভারতেওয়াটার ড্রপ স্টাইলের ডিসপ্লে নচ সহ আসবে। যেখানে গ্লোবাল ভ্যারিয়েন্টে ছিল পাঞ্চ-হোল কাটআউট। আপকামিং ফোনটিতে ৬এনএম প্রসেসিং নোড ভিত্তিক স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হবে। জানিয়ে রাখি, রেডমি ১০ বিশ্ব বাজারে মিডিয়াটেক ডাইমেনসিটি হেলিও জি৮৮ চিপসেট সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য Redmi 10 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। তবে গ্লোবাল মার্কেটে ফোনটিতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে।

মাইক্রো সাইটে আরও উল্লেখ করা হয়েছে যে, ভারতে আগত Redmi 10 ফোনে ‘আল্ট্রা-ফাস্ট’ স্টোরেজ, ‘ম্যাসিভ’ ব্যাটারি এবং ‘ফাস্ট চার্জিং’ সমর্থন করবে। সিকিউরিটির জন্য এতে উপলব্ধ থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

সঙ্গে থাকুন ➥