HomeTech NewsRedmi 10 Power শীঘ্রই ভারতে আসছে, ফুল HD+ ডিসপ্লে সহ থাকবে এই...

Redmi 10 Power শীঘ্রই ভারতে আসছে, ফুল HD+ ডিসপ্লে সহ থাকবে এই ফিচার

Redmi 10- এর রিয়ার প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেলের পোট্রেট সেন্সর দেওয়া হয়েছে

গত ১৭ মার্চ চীনা ব্র্যান্ড রেডমি ভারতীয় বাজারে তাদের Redmi 10 স্মার্টফোনটি লঞ্চ করেছে। এর আগে এই লাইনআপের অধীনে কেবল Redmi 10 Prime মডেলটি ভারতের বাজারে উপলব্ধ ছিল। তবে চীনা সংস্থাটি শীঘ্রই আরও একটি Redmi 10 সিরিজের হ্যান্ডসেট এদেশে লঞ্চ করার পরিকল্পনা করছে৷ আসলে জনপ্রিয় এক টিপস্টার দাবি করেছেন, রেডমি এদেশে Redmi 10 Power হ্যান্ডসেটটি উন্মোচন করবে৷

শীঘ্রই Redmi 10 Power পা রাখবে ভারতের বাজারে

টিপস্টার ক্যাসপার স্ক্রেজিপেক (Kacper Skrzypek) টুইটারে দাবি করেছেন, রেডমি ১০ সিরিজের বেস মডেলটি লঞ্চ করেই থেমে থাকবে না চীনা ব্র্যান্ডটি, ভারতে এই লাইনআপের তৃতীয় মডেল হিসেবে খুব শীঘ্রই রেডমি ১০ পাওয়ার স্মার্টফোনটি লঞ্চ হবে। টিপস্টার আরও জানিয়েছেন যে, আসন্ন হ্যান্ডসেটটি রেডমি ১০-এর ভারতীয় সংস্করণটির মতোই হবে, যেটি আবার গ্লোবাল মার্কেটে রেডমি ১০সি নামে পরিচিত।

জানিয়ে রাখি, ব্র্যান্ডটি ২০২০ সালে Redmi 9i এবং Redmi 9A হ্যান্ডসেট দুটি লঞ্চ করে। মেমরি এবং স্টোরেজ ছাড়া এই দুটি ডিভাইস সকল দিক থেকেই অভিন্ন। তারপর কয়েক মাস আগে, এই সিরিজের অধীনে Redmi 9i Sport এবং Redmi 9A Sport ফোন দুটিও লঞ্চ করেছে সংস্থা, যা মূলত Realme 9i এবং 9A ফোন দুটির নতুন কালার ভ্যারিয়েন্ট।

রেডমি ১০-এর স্পেসিফিকেশন ও ফিচার (Redmi 10 Specifications and Features)

সদ্য ভারতে লঞ্চ হওয়া রেডমি ১০ ফোনে আছে ৬.৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লেটি এইচডি+ রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিটস পিক ব্রাইটনেস অফার করে। এছাড়া, এতে ওয়াটারড্রপ নচ ডিজাইন এবং কর্নিং গরিলা গ্লাস ৩-এর সুরক্ষা রয়েছে। এই ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এবং এর সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬১০ (Adreno 610) জিপিইউ আছে। এর পাশাপাশি এই ফোনে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যাবে। রেডমি ১০ অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ক্যমেরার ক্ষেত্রে, Redmi 10- এর রিয়ার প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেলের পোট্রেট সেন্সর দেওয়া হয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 10 একটি শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটিতে একটি টাইপ-সি চার্জিং পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, মাইক্রো-এসডি কার্ড স্লট এবং একটি রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে।

উল্লেখ্য, Redmi 10 এবং আপকামিং Redmi 10 Power- এর মধ্যে কি কি পরিবর্তন দেখা যেতে পারে তা এখনও স্পষ্ট নয়। তবে, আশা করা যায় Redmi 10 Power ফুল এইচডি+ রেজোলিউশনের ডিসপ্লে সহ আসবে এবং এতে ডুয়েলের বদলে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে।

RELATED ARTICLES

Most Popular