HomeTech Newsকমদামি Redmi 10A ফেব্রুয়ারি বা মার্চে লঞ্চ হতে পারে, বড় ডিসপ্লে ও...

কমদামি Redmi 10A ফেব্রুয়ারি বা মার্চে লঞ্চ হতে পারে, বড় ডিসপ্লে ও শক্তিশালী ব্যাটারি থাকবে

গত মাসে একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল, রেডমির পরবর্তী বাজেট স্মার্টফোন হিসাবে Redmi 10A বাজারে আসতে চলেছে। এটি চীনের পাশাপাশি গ্লোবাল মার্কেট, এবং শাওমির অন্যতম গুরুত্বপূর্ণ বাজার ভারতেও লঞ্চ হবে। ইতিমধ্যেই জানা গিয়েছে, Redmi 10A-এর চাইনিজ, গ্লোবাল, এবং ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের মডেল নম্বর যথাক্রমে 220233L2C (C = China), 220233L2G (G = Global), এবং 220233L2I (I = India)৷ এর আগে Redmi 10A-এর গ্লোবাল ভার্সন এবং FCC সার্টিফিকেশন পোর্টালে দেখা গিয়েছিল। জল্পনা বাড়িয়ে এখন চীনা মডেলটি TENAA কর্তৃপক্ষের শংসাপত্র পেয়েছে। যা ইঙ্গিত করছে, স্মার্টফোনটি আর ক’দিনের মধ্যেই বা মার্চের শুরুতে লঞ্চের মুখ দেখবে।

Redmi 10A সম্পর্কে যে তথ্য TENAA প্রকাশ করল

টেনা-র লিস্টিং অনুযায়ী, Redmi 220233L2C মডেল নম্বরযুক্ত Redmi 10A আকার-আয়তনে ১৬৪.৯x৭৭x৯ মিমি। ওজন ১৯৪ গ্রামের আশেপাশে। ডিভাইসটিতে একটি আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার দৈর্ঘ্য ৬.৫৩ ইঞ্চি৷ এর এসপেক্ট রেশিও ২০:৯ এবং রেজোলিউশন এইচডি+ (৭২০x১৬০০ পিক্সেল)।

রেডমি ১০এ একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসবে। ব্যাক প্যানেলে একটাই ক্যামেরা থাকছে। ফোনের সামনে নচের ভিতরে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত রেডমি ১০এ-র কোনও ছবি টেনা-র ডেটাবেসে আপডেট হয়নি। ফলে এতে কেমন ডিজাইন থাকবে সেটা বলা সম্ভব হচ্ছে না। রেডমি ১০এ-তে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা হয়নি।

Redmi 10A-এর প্রসেসরের কোডনাম dandelion এবং বেস ফ্রিকোয়েন্সি ২.২ গিগাহার্টজ। অর্থাৎ এটি MediaTek Helio G25 চিপসেট স্মার্টফোনটির ব্যাটারির রেটেড ভ্যালু ৪,৯০০ এমএএইচ। চীনের 3C অথরিটির ইঙ্গিত, এটি ১০ ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে।

Redmi 10A-র চীনা ও গ্লোবাল ভ্যারিয়েন্ট আলাদা বৈশিষ্ট্যের সাথে আসবে?

চীনা লঞ্চ হওয়া অনেক ফোন যখন বিশ্বের বিভিন্ন প্রান্তে আসে, তখন তাদের স্পেসিফিকেশন ও ফিচারে কিছু পরিবর্তন দেখা যায়। রেডমির নোট১০এ-র ক্ষেত্রে তেমনই কিছু হবে বলে প্রতীয়মান হচ্ছে। কারণ, এফসিসি-র লিস্টিং অনুযায়ী, স্মার্টফোনটির গ্লোবাল ভার্সনে ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে।

রেডমি ১০এ চারটি মেমরি অপশনে আসতে পারে। যথা ২ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ, ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ, ৩ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, এবং ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ।

এফসিসি আরও জানিয়েছে, Redmi 10A Android 12 ও MIUI 12.5 মোবাইল সফটওয়্যারের সঙ্গে আসবে। আবার গ্লোবাল ভার্সনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে দেখা যাবে।

RELATED ARTICLES

Most Popular