একবার চার্জে প্রায় ৩৫ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেবে Redmi K40, থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

Avatar

Published on:

আসন্ন Redmi K40 ফোনের ব্যাটারি একবার চার্জ দিলে একদিনের বেশি ব্যাকআপ দেবে। রেডমি জেনারেল ম্যানেজার Lu Weibing, চীনের মাইক্রো ব্লগিং সাইট উইবো তে গতকাল রেডমি কে৪০ ফোনটির একটি স্ক্রিনশট শেয়ার করে এই তথ্য সামনে এনেছেন। পাশাপাশি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হবে বলে জানা গেছে। জানিয়ে রাখি আগামী ফেব্রুয়ারি তে লঞ্চ হবে Redmi K40 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকবে, যার মধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের পাশাপাশি Redmi K40 Pro এর পাশাপাশি Redmi K40 Pro Zoom Edition ফোনগুলি থাকতে পারে।

Lu Weibing এর শেয়ার করা স্ক্রিনশটে দেখা গেছে Redmi K40 ফোনটি ১০.৫ ঘন্টা ব্যবহারের পরও, এতে ৬৪ শতাংশ ব্যাটারি অবশিষ্ট আছে। যদিও রেডমি জেনারেল জানান নি, তিনি ওই ১০.৫ ঘন্টায় ফোনটিতে কোন অ্যাপ ব্যবহার করেছিলেন কিনা বা ভিডিও দেখেছিলেন না। এছাড়াও অবশিষ্ট ৬৪ শতাংশ চার্জে আরও ২৫ ঘন্টা ফোনটি ব্যবহার করা যাবে বলে জানা গেছে। যদিও ফোনের ব্যাটারি ক্যাপাসিটি জানা যায়নি।

ছবি ক্রেডিট – Weibo

স্ক্রিনশট থেকে আরও জানা গেছে রেডমি কে৪০ ফোনটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ আসবে। এর পিক্সেল রেজোলিউশন হবে ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। যদিও এর ডিসপ্লে সাইজ জানা যায়নি। তবে টিপ্সটার অভিষেক যাদব জানিয়েছেন, এই ফোনটি ৬.৫ ইঞ্চি ডিসপ্লে সহ আসতে পারে। আবার এতে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হবে।

প্রসঙ্গত গতকাল রেডমি প্রোডাক্ট ডিরেক্টর, Wang Teng Thomas চীনের মাইক্রোব্লগিং সাইট উইবো তে একটি পোস্ট করে জানিয়েছিলেন, তারা রেডমি কে৪০ সিরিজের দুটি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করার কথা ভাবছে। যদিও তিনি কোন দুটি ফোনে এই প্রসেসর ব্যবহার করা হবে তা জানান নি। এই সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,০০০ টাকা) হবে বলে জানা গেছে

সঙ্গে থাকুন ➥