ভারতে Mi 11X Pro নামে লঞ্চ হবে Redmi K40 Pro+

Avatar

Published on:

সম্প্রতি শাওমির সাব ব্রান্ড রেডমি তাদের ঘরেলু মার্কেটে Redmi K40 সিরিজের তিনটি ফিচারে ঠাসা স্মার্টফোন লঞ্চ করেছিল। লঞ্চের পরেই Redmi K40 সিরিজ রিব্র্যান্ডেড হয়ে Poco নামে গ্লোবাল মার্কেটে আসতে পারে বলে তুমুল চর্চা চলতে থাকে৷ কয়েক দিন আগে অবশ্য সে জল্পনায় জল ঢেলে XDA Forum এর সিনিয়র মেম্বার Kacper Skrzpek ইন্টারনাল কোডের স্ক্রিনশট শেয়ার করে দাবি করে বসেন যে, Poco ব্র্যান্ডের আওতায় নয়, ভারত সহ গ্লোবাল মার্কেটে ডিভাইসগুলি Mi নামে রিব্র্যান্ডেড হয়ে লঞ্চ হবে।

Skrzpek এখন আরও তথ্যপ্রমাণ সংগ্রহ করে Redmi K40 সিরিজের ফোনগুলি গ্লোবাল মার্কেটে কি নামে লঞ্চ হবে তার একটি স্পষ্ট চিত্র টুইটের মাধ্যমে তুলে ধরেছেন৷ তিনি বলেছেন, রেডমি কে৪০ সিরিজের সবচেয়ে প্রিমিয়াম ভ্যারিয়েন্ট Redmi K40 Pro+ ভারতে Mi 11X Pro নামে লঞ্চ হবে৷ আবার গ্লোবাল মার্কেটে এর নাম হবে Mi 11i। যদিও এই সিরিজের Redmi K40 Pro ফোনটি চিনের বাইরে নাও আসতে পারে।

এর আগে Kacper Skrzpek ইন্টারনাল কোড শেয়ার করে সর্বপ্রথম দাবি করেছিলেন ভারতে রেডমি কে৪০ ও কে৪০ প্রো ফোন দুটি পোকো ব্র্যান্ডেড হয়ে লঞ্চ হবে না। Skrzpek যে কোডের স্ক্রিনশট শেয়ার করেছিলেন, সেখানে M2012K11AI (আই=ইন্ডিয়া) মডেল নম্বরের ফোনটির নাম Mi 11X বলে দেখা গিয়েছিল। উল্লেখ্য রেডমি কে৪০ ফোনটি ওই একই মডেল নম্বরের সাথে চীনে লঞ্চ হয়েছিল (I বাদে)। ফলে টিপস্টারের দাবি অনুযায়ী, এই ফোনটি ভারতে Poco ব্র্যান্ডেড নয়, বরং মি ১১এক্স নামে আসবে।

Redmi K40 সিরিজ

চীনে Redmi K40 সিরিজের তিনটি স্মার্টফোন লঞ্চ হয়েছে – Redmi K40, Redmi K40 Pro, এবং Redmi K40 Pro+। এরমধ্যে রেডমি কে৪০ ফোনটির দাম শুরু হয়েছে ১,৯৯৯ ইউয়ান থেকে (প্রায় ২২,৪৮৭ টাকা)। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার রেডমি কে৪০ প্রো পাওয়া যাচ্ছে ২,৭৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩১,৫০০ টাকা। রেডমি কে৪০ প্রো প্লাসের মূল্য ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪১,৬০০ টাকা)। এই ফোনগুলির স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥