কতটা টেকসই Redmi Note 10 Pro 5G, ভিডিও প্রকাশ করলো Xiaomi

Published on:

Xiaomi শেষমেষ এতটা নিষ্ঠুর হতে পারল! একরত্তি স্মার্টফোনের ওপর এতটা অত্যাচার! তিন দিন আগেই চীনে লঞ্চ হওয়া Redmi Note 10 Pro 5G-এর এমনই এক ভিডিও Xiaomi চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo-তে শেয়ার করেছে। মূলত কতটা টেকসই বা মজবুত তা দেখানোর জন্যই জন্য স্মার্টফোনটি কে একাধিক কঠিন পরীক্ষার মধ্যে ফেলা হয়েছে। আর নামের প্রতি সুবিচার করে Redmi Note 10 Pro 5G সব পরীক্ষাতেই স্বসম্মানে উত্তীর্ণ হয়েছে।

পুরো ভিডিও জুড়ে Redmi Note 10 Pro 5G বিভিন্ন স্ট্রেস টেস্টের সম্মুখীন হয়েছে। কিন্তু তা সত্বেও ফোনের বিন্দুমাত্র ক্ষতি হয়নি। ম্যাশিং মেশিনে কিছু পাথরের সাথে Redmi Note 10 Pro 5G-এর মজবুতির পরীক্ষা করা হয়েছে। তার পরও এটি অক্ষত অবস্থায় পাওয়া গেছে। আবার ভিডিওতে ফোনটির অ্যালুমিনোসিলিকেট গ্লাসের বেন্ড রেজিট্যান্স ও ড্যুরাবিলিটির প্রদর্শন করা হয়েছে। এমনকি, স্ক্র্যাচ টেস্টের পরীক্ষার পরেও এর গায়ে বিন্দুমাত্র আঁচড় পড়েনি।

Redmi Note 10 Pro 5G -এর স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসলে, এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬ ইঞ্চি এলসিডি পাঞ্চ-হোল ডিসপ্লে সহ এসেছে। রেডমি নোট ১০ ৫জি-এ কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশান রয়েছে। কোনো মিড-রেঞ্জ ফোনে এরকম শক্তিশালী গ্লাস প্রটেকশান থাকার কথা আগে কল্পনাও করা যায়নি। রেডমি নোট ১০ ৫জি-এর অভ্যন্তরে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সঙ্গে আছে সর্বোচ্চ ৮ জিবি LPDDR4x র‌্যাম  ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ।

রেডমি নোট ১০ প্রো ৫জি-এ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে — ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড + ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফির জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ব্যাটারি হেল্থ ম্যানেজমেন্ট সিস্টেম সহ রেডমি নোট ১০ প্রো ৫জি ৫,০০০ এমএএইচ ব্যাটারি পেয়েছে। এছাড়াও, গেমিং স্মার্টফোনের মতো এতে “কোয়াড্রাপল কুলিং সিস্টেম” রয়েছে। যার অর্থ হল, রেডমি নোট ১০ ৫জি-এ ভিসি (ভেপার চেম্বার), গ্রাফাইট, থার্মাল কন্ডাকটিভ জেল আছে, যা ১৬৩৭০ স্কোয়ার মিলিমিটারের হিট ডিসিপেশন এরিয়া অফার করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥