Redmi Note 10 Pro ফোন ব্যবহারকারীরা সাবধান, নতুন MIUI আপডেটে অকেজো হচ্ছে ক্যামেরা

Avatar

Published on:

নতুন সফটওয়্যার আপডেট ডাউনলোড করে সমস্যায় জেরবার অগুন্তি Redmi Note 10 Pro ব্যবহারকারী। একে ঘিরে বর্তমানে Xiaomi পরিবারের সদস্যদের মধ্যে অসন্তোষ বাড়ছে। এর ফলে অনেকেই সামাজিক মাধ্যমে তাদের ক্ষোভ উগরে দিচ্ছেন যা চীনা স্মার্টফোন নির্মাতাটির ব্র্যান্ড ভ্যালুর পক্ষে মোটেই সুখকর নয়। তাই পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায় সেজন্য Xiaomi ইতিমধ্যেই Redmi Note 10 Pro ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছে।

নতুন MIUI আপডেট ডাউনলোডের ফলে সমস্যা, বাড়ছে Redmi Note 10 Pro ইউজারদের ভোগান্তি

আসলে সম্প্রতি শাওমি তাদের Redmi Note 10 Pro ডিভাইস ব্যবহারকারীদের জন্য নতুন MIUI V12.5.10.0.RKFINXM সফটওয়্যার আপডেট নিয়ে আসে। কিন্তু ব্যবহারকারীরা এই আপডেট ডাউনলোড করতেই দেখা দেয় বিপত্তি। এক্ষেত্রে ডাউনলোডকারী একাংশের ডিভাইসে ক্যামেরা অকার্যকর হয়ে পড়ে। মূলত ফ্রন্ট ক্যামেরা ব্যবহারের সময়েই সমস্যাটি দেখা যায়। ক্যামেরা অ্যাপের গোলমালের ফলে বিরক্ত অসংখ্য শাওমি ইউজার এরপর থেকে Twitter সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় তাদের অভিযোগ জানাতে থাকেন। এতে চীনা সংস্থাটি শেষ পর্যন্ত সংবাদমাধ্যমে বিবৃতি দিয়ে রেডমি নোট ১০ প্রো ব্যবহারকারীদের পাশে থাকার কথা ঘোষণা করতে বাধ্য হয়।

সোশ্যাল মিডিয়ায় Xiaomi’র বিরুদ্ধে অভিযোগের ঝড়

সৌম্যদীপ নামের এক টুইটার ব্যবহারকারী একটি ভিডিও পোস্টের মাধ্যমে আলোচ্য সমস্যা সংক্রান্ত নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তার ভাইয়ের রেডমি নোট ১০ প্রো ডিভাইস রয়েছে। সেখানে নতুন সফটওয়্যার আপডেট ডাউনলোড করতেই ফ্রন্ট ক্যামেরার সমস্যা শুরু হয়। এমনকি তার ভাইয়ের বন্ধুর ফোনেও এক সমস্যা দেখা দেয় বলে সৌম্যদীপের দাবী। যদিও ওয়ারেন্টি মেয়াদের অধীনে থাকার ফলে শাওমি সার্ভিস সেন্টার বিনামূল্যে তাদের ডিভাইস সারিয়ে দিতে বাধ্য হয়েছে। এক্ষেত্রে ওয়ারেন্টি না থাকলে একই কাজের জন্য তাদের প্রায় ১১,৫০০ টাকা গচ্ছা দিতে হতো।

অন্যদিকে অক্ষয় নায়ার বলে অপর এক রেডমি নোট ১০ প্রো ব্যবহারকারীর বক্তব্য, নতুন MIUI V12.5.10.0.RKFINXM সফটওয়্যার আপডেট ডাউনলোডের পর থেকেই তার ডিভাইসে ডিফল্ট ক্যামেরা অ্যাপ্লিকেশন ক্র্যাশ করতে শুরু করেছে। এক্ষেত্রে ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করতে গেলেই এরর (Error) মেসেজের সম্মুখীন হতে হচ্ছে। এমনকি Google Duo বা Whatsapp -এর মতো অন্য যে সমস্ত অ্যাপ্লিকেশনে ক্যামেরা ব্যবহারের দরকার পড়ে, আপডেট ডাউনলোডের পরে সেগুলিতেও সমস্যা দেখা দিয়েছে বলে অক্ষয় জানিয়েছেন।

উল্লেখ্য, এই প্রথম নয় বরং এর আগেও Xiaomi’র সাব ব্র্যান্ড Poco ডিভাইসের ক্ষেত্রে একই সমস্যা দেখা গিয়েছে। সেবার নয়া সফটওয়্যার আপডেট ডাউনলোডের পর বিপদে পড়েছিলেন অনেক Poco X2 ব্যবহারকারী। Redmi Note 10 Pro ইউজারদের মতো তারাও ঠিক একইভাবে ক্যামেরা সংক্রান্ত সমস্যার মুখোমুখি হয়েছিলেন। পরিস্থিতি সামলাতে গিয়ে সেবার Poco স্বয়ং আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে গ্রাহকদের পাশে থাকার বার্তা দেয়। তারই কয়েক মাসের ব্যবধানে Xiaomi পরিবারের জন্য একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো বলে স্মার্টফোনপ্রেমী মহলে গুঞ্জন শুরু হয়েছে।

সঙ্গে থাকুন ➥