Redmi Note 10 Pro ক্যামেরার গুণগত মানের দিক থেকে পিছনে ফেললো iPhone SE (2020)-কে

Published on:

বাজেট স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ওটা হাইপ ছাড়া আর কিছু নয়৷ ওর থেকে iPhone-এর ১২ মেগাপিক্সেল ক্যামেরা বহুগুণে ভাল। এরকম বক্তব্য পেশ করে তথাকথিত স্মার্টফোন বিশেষজ্ঞদের জ্ঞান জাহির খুব একটা নতুন ঘটনা নয়। কিন্তু, সময়ের সাথে সাথে ক্যামেরার দিক থেকে বাজেট হ্যান্ডসেটে যে পরিমান অগ্রগতি হচ্ছে, তাতে প্রিমিয়াম রেঞ্জের হ্যান্ডসেটের চিন্তা অবশ্যই বাড়তে বাধ্য।বর্তমানে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার হাতে গোনা কয়েকটি স্মার্টফোনের মধ্যে অন্যতম Redmi Note 10 Pro (Global Variant)। DxOMark-এর রিভিউ বলছে, বাজেট স্মার্টফোন হিসেবে Redmi Note 10 Pro (Global Variant)-এর ক্যামেরা পারফরম্যান্স সত্যিই ভাল। এমনকি, DxOMark-এর লেটেস্ট স্মার্টফোন ক্যামেরা র‌্যাঙ্কিংয়ে iPhone SE (2020), Zenfone 6, ও Galaxy Z Flip-এর মতো ব্যায়বহুল ডিভাইসকে Redmi Note 10 Pro (Global Variant) পেছনে ফেলে দিয়েছে।

১০৬ পয়েন্টের সামগ্রিক স্কোর সহ Redmi Note 10 Pro (Global Variant) স্মার্টফোনটি DxOMark-এর গ্লোবাল র‌্যাঙ্কিংয়ে ৭২তম স্থানে উঠে এসেছে। আবার অ্যাডভ্যান্সড র‌্যাঙ্কিংয়ে (২০০ ডলার থেকে ৩৯৯ ডলার রেঞ্জের) Redmi Note 10 Pro (Global Variant) তৃতীয় স্থানে রয়েছে।

Redmi Note 10 Pro (Global Variant)-এর স্কোরটি ১১১ পয়েন্ট ছবির জন্য, ৫২ পয়েন্ট জুমের জন্য, এবং ভিডিওর জন্য ৯৫ পয়েন্টে বিভক্ত। ফোনে যথাযথ টেলিফটো ক্যামেরা না থাকায় এত কম জুম স্কোর অপ্রত্যাশিত নয়। DxOMark ডিভাইসটির ক্যামেরার সুবিধা ও অসুবিধার একটি তালিকাও প্রকাশ করেছে।

রেডমি নোট ১০ প্রো (গ্লোবাল ভ্যারিয়েন্ট)-এর ক্যামেরার প্লাস পয়েন্ট

  • ক্লোজ-আপ আউটডোর পোট্রেটে প্রচুর ফাইন ডিটেইল
  • স্টিল ছবিতে সঠিক এক্সপোজারের প্রিভিউ
  • পোট্রেট মোডে ডেপ্থ এস্টিমেশন এবং ব্লার গ্রেডিয়েন্ট সাধারণভাবে নিঁখুত
  • আউটডোরে মনোরম রঙের সাথে সঠিক আল্ট্রা ওয়াইড এক্সপোজার
  • নির্ভুল ভিডিও এক্সপোজার
  • ভিডিওতে সুনিয়ন্ত্রিত নয়েজ
  • ইনডোর ভিডিওতে ভাল হোয়াইট ব্যালেন্স ও স্কিন টোন

রেডমি নোট ১০ প্রো (গ্লোবাল ভ্যারিয়েন্ট)-এর ক্যামেরার যে খামতির কথা DxOMark জানিয়েছে সেগুলি হল – হাই ডাইনামিক রেঞ্জের সিনগুলিতে ক্লিপিং, আউটডোর স্টিলে ঘন ঘন গ্রিন কালার কাস্ট, টেলি-জুম শুটে কম ডিটেইল এবং অপ্রাকৃত রেন্ডারিং, ভিডিও অটো ফোকাসের ব্যর্থতা এবং অস্থিরতা, বিশেষত ইনডোর এবং কম আলোতে, এবং সবশেষে লিমিটেড ভিডিও ডাইনামিক রেঞ্জ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥