Redmi Note 10 Pro, Max ও Mi 10i ফোন ব্যবহারকারীদের জন্য দারুন খবর, এল নতুন আপডেট

Avatar

Published on:

Xiaomi কয়েক দিন আগেই ভারতে Redmi 10 Pro ও Redmi 10 Pro Max স্মার্টফোন ইউজারদের জন্য Android 11 বেসড MIUI 12.5 আপডেট রিলিজ করেছিল। স্টেবেল বিটা বিল্ড হলেও রোলআউটটি শুধুমাত্র MIUI পাইলট টেস্টারদের কাছেই সীমাবদ্ধ ছিল। তবে Xiaomi এখন স্মার্টফোন দু’টিতে MIUI 12.5-এর স্টেবেল আপডেট পৌঁছে দেওয়ার কাজ শুরু করে দিল। পাশাপাশি Mi 10i-এর জন্যেও Xiaomi, Android 11 সিস্টেম আপডেট রোলআউট করেছে।

রেডমি নোট ১০ প্রো ও নোট ১০ প্রো ম্যাক্স-এ আগত এমআইইউআই ১২.৫-এর ওটিএ আপডেট ইনস্টল করার জন্য ৭৩২ মেগাবাইট ডেটা খরচ করতে হবে। 12.5.1.0 RKFINXM ভার্সন সহ এই আপডেটটি রেডমি নোট ১০ প্রো ও নোট ১০ প্রো ম্যাক্স-এ ঢুকছে বলে জানা গিয়েছে।

চেঞ্জলগে বলা হয়েছে, পাইলট রিলিজের মতো স্টেবেল রিলিজও একই বৈশিষ্ট্য সহ এসেছে। অন্যদিকে একাধিক রেডমি নোট ১০ প্রো ও নোট ১০ প্রো ম্যাক্স ইউজার এমআইইউআই ১২.৫-এর আপডেট পাওয়ার কথা গতকাল টুইটারে জানিয়েছে।
সফটওয়্যার বিল্ড আপনি পেয়েছেন কীনা তা জানার জন্য অ্যাবাউট ফোন সেকশনে গিয়ে সফটওয়্যার আপডেট চেক করে নিতে পারেন।

উল্লেখ্য, শাওমির দাবি, পুরোনো ভার্সনের তুলনায় এমআইইউআই ১২.৫-আরও লাইটওয়েট এবং দ্রুত। তাছাড়া এটি ৩৫ শতাংশ কম ব্যাকগ্রাউন্ড মেমরি খরচ করে ও পাওয়ার কনজাম্পশন ২৫ শতাংশ হ্রাস করে। এছাড়াও, ভুরি ভুরি সিস্টেম অ্যাপ ঢোকানোর বদনাম ঘোচাতে শাওমি লেটেস্ট আপডেটে সিস্টেম অ্যাপ্লিকেশনের সংখ্যা কমিয়ে দিয়েছে৷ তাছাড়া, প্রয়োজন না পড়লে সেগুলি আনইন্সটল করার সুবিধাও পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥